2K ডিসপ্লে সহ মার্চে আসছে Oppo Find X3 Pro, ফাঁস স্পেসিফিকেশন ও রেন্ডার

oppo-find-x3-pro-launch-date-announced-render-revealed-design
ছবি : Voice

অপ্পোর আপকামিং ফ্ল্যাগশিপ ডিভাইস Find X3 সিরিজে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও ফুল পাথ কালার ম্যানেজমেন্ট সিস্টেম (Full- path colour management system) থাকার কথা আমরা ইতিমধ্যে জানতে পেরেছি। এই সিরিজের ব্যাপারে বিভিন্ন তথ্য বেশ কয়েকবার সামনে এলেও, Oppo এর লঞ্চের বিষয়ে এতদিন নিশ্চিত করে কিছু জানায়নি। তবে পুরোপুরি খোলসা না করলেও, সংস্থাটি এবার চীনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Weibo-তে একটি ইঙ্গিতপূর্ণ পোস্ট করার মাধ্যমে পরোক্ষভাবে Find X3 সিরিজ লঞ্চের ব্যাপারে বার্তা দিতে চেয়েছে।

Weibo-তে Oppo একটি পোস্টে লিখেছে, “Impossible Surface, See you in March,” অর্থাৎ মার্চে সংস্থাটি একটি লঞ্চ ইভেন্টে আয়োজন করার পরিকল্পনা করেছে। লঞ্চ ইভেন্টের ব্যাপারে Oppo অবশ্য আর কিছু তথ্য দেয়নি। যেহেতু গত বছর একই সময়ে অপ্পোর পূর্বতন ফ্ল্যাগশিপ সিরিজ Find 2 লঞ্চ হয়েছিল৷ তাই সামঞ্জস্য বজায় রেখে চলতি বছরের মার্চেও Oppo Find X3 সিরিজ আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

Oppo Find X3-এর ডিজাইন

এদিকে প্রখ্যাত টিপস্টার ইভান ব্ল্যাস Oppo Find X3 Pro-র অফিসিয়াল রেন্ডার ভয়েসে শেয়ার করেছেন। রেন্ডার অনুযায়ী, ফোনটিতে কার্ভড ডিসপ্লে প্যানেল ও এর পেছনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। ক্যামেরা মডিউল দেখলে সেটি অনেকটা iPhone 12 Pro Max-এর মিরর ভার্সন বলে মনে হবে। ফোনের পাঞ্চ-হোল কাটআউট ডিসপ্লের ওপরের দিকে বামপাশে থাকবে। পাওয়ার বাটন ডানদিকে এবং ভলিউম বাটন ফোনের বাদিকে অবস্থান করবে৷ ফোনটি ব্ল্যাক, ব্লু, গোল্ড, ও হোয়াইট কালার অপশানের সাথে আসতে পারে।

Oppo Find X3 Pro-র স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ইভান ব্ল্যাসের মতে, ফাইন্ড এক্স৩ প্রো-তে ১২০ হার্টজ পর্যন্ত অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির 2K ডিসপ্লে থাকবে। এই ফোনে ৫০ মেগাপিক্সেলের সনি ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা, ও ৩ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা দেওয়া হবে, যা ২৫x জুম সাপোর্ট করবে। এছাড়া ব্ল্যাস বলেছেন, Oppo Find X3 Pro-তে SuperVOOC 2.0 ফাস্ট ওয়্যারড চার্জিং ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকবে।

Find X3 সিরিজে Find X3 Pro সহ Find X3 Neo এবং Find X3 Lite মডেলগুলিও লঞ্চ হবে বলে জানা গেছে। Find X3 Lite আদতে Reno5 5G-র রিব্রান্ডেড ভার্সন হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত হয়েছে।