লঞ্চ আসন্ন Oppo Find X3 Pro এর, থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও ১২ জিবি র‌্যাম

oppo-find-x3-pro-spotted-geekbench-with-snapdragon-888-soc-12gb-ram

লঞ্চ যত এগিয়ে আসছে ততই Oppo Find X3 সিরিজ সম্পর্কিত নতুন নতুন তথ্য উঠে আসছে। আগামী মাসে লঞ্চ হতে চলে এই সিরিজে চারটি ফোন থাকতে পারে- Find X3, Find X3 Pro, Find X3 Neo ও Find X3 Lite। এরমধ্যে অপ্পো ফাইন্ড এক্স৩ প্রো ফোনটিকে এবার বেঞ্চমার্ক সাইট, গিকবেঞ্চে দেখা গেল। বেঞ্চমার্ক সাইট থেকে নিশ্চিত হওয়া গেছে এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে। এছাড়াও এর র‌্যাম, অপারেটিং সিস্টেম সম্পর্কিত তথ্যও প্রকাশ্যে এসেছে এই সাইট থেকে।

Geekbench, বেঞ্চমার্ক সাইটে Oppo Find X3 Pro ফোনটি PEEM00 মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত ছিল। এখানে ফোনটির মাদারবোর্ডের কোডনেম ‘lahaina’। এই কোডনেম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের জন্য ব্যবহার করা হয়। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে থাকবে অ্যান্ড্রয়েড ১১। ফোনটিকে এখানে ১২ জিবি র‌্যামের সাথে দেখা গেছে। যদিও লঞ্চের সময় এর আরও কয়েকটি র‌্যাম ভ্যারিয়েন্ট আমরা দেখবো।

ছবি ক্রেডিট -Abhishek Yadav/Geekbench

গিকবেঞ্চে অপ্পো ফাইন্ড এক্স৩ প্রো সিঙ্গেল কোর টেস্টে ৯৫২ স্কোর করেছে। আবার মাল্টি কোর টেস্টে ফোনটির স্কোর ৩১৫৪। এতে ব্যবহৃত প্রসেসরের বেস ফ্রেকুয়েন্স ১৮০ গিগাহার্টজ।

Oppo Find X3 Pro এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

অপ্পো ফাইন্ড এক্স৩ প্রো ফোনে থাকতে পারে ৬.৭ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস (৩২১৬x১৪৪০) কার্ভড OLED ডিসপ্লে। এতে ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট থাকবে। অর্থাৎ প্রয়োজন মত রিফ্রেশ রেট কমানো বা বাড়ানো যাবে। আবার এই ডিসপ্লে ১০ বিট কালার ডেপ্থ ও ৫২৫ পিপিআই অফার করবে।

ক্যামেরার কথা বললে Oppo Find X3 Pro ফোনে থাকবে iPhone 12 Pro এর মত ক্যামেরা মডিউল। ফোনটি কোয়াড ক্যামেরা সেটআপ সহ আসবে। এই চারটি ক্যামেরা হবে ৫০ মেগাপিক্সেল সনি IMX766 ইমেজ সেন্সর + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স + ২৫এক্স জুম সহ ৩ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২x অপটিক্যাল জুম সহ ১৩ মেগাপিক্সেল টেলিফটো লেন্স।

পাওয়ারের জন্য এতে থাকতে পারে  ৬৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আবার ফোনটি ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসতে পারে। ফোনটি তিনটি রঙে পাওয়া যেতে পারে- ব্লু, ব্ল্যাক ও হোয়াইট। এতে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন