লঞ্চ হওয়ার আগেই ফাঁস Oppo Find X3 এর ডিজাইন সহ বিশেষত্ব

oppo-find-x3-spotted-on-tenaa-reveal-rear-and-front-design

চীনা স্মার্টফোন কোম্পানি Oppo আগামী মাসে Find X3 সিরিজ লঞ্চ করবে। এই সিরিজের আওতায় Find X3, Find X3 Pro, Find X3 Neo ও Find X3 Lite ফোনগুলি কে বাজারে আনা হতে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই আমরা অপ্পো ফাইন্ড এক্স৩ সিরিজের প্রো ভ্যারিয়েন্টকে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখতে পেয়েছি। তবে গত কয়েকদিন ধরে এই সিরিজের স্ট্যান্ডার্ড ভার্সন, Oppo Find X3 কেও সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হচ্ছে। আজ এই ফোনটি চীনের TENAA সার্টিফিকেশন লাভ করেছে।

TENAA সার্টিফিকেশন সাইটে Oppo Find X3 কে PEDM00 মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছিল। এখান থেকে ফোনটির সামনের ও পিছনের ডিজাইন জানা গেছে। যদিও সার্টিফিকেশন সাইটে দেখতে পাওয়া ছবিটি অস্পষ্ট, তবে বুঝে নিতে অসুবিধা হয়না এর সামনে পাঞ্চ হোল স্ক্রিন সহ কার্ভড এজ থাকবে। টিপস্টারদের দাবি, এই ফোনে ৬.৭৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪১২ পিক্সেল) ওলেড ডিসপ্লে দেওয়া হবে।

আবার পিছনের ডিজাইনের কথা বললে অপ্পো ফাইন্ড এক্স৩ তে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। এর প্রাইমারি ক্যামেরা হতে পারে ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর। এছাড়াও আরেকটি ক্যামেরা হতে পারে ১২.৬ মেগাপিক্সেল। আবার যেহেতু পিছনে কোনো ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা যায়নি তাই এর ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে।

গতকাল AIDA64 বেঞ্চমার্ক সাইট থেকে জানা গিয়েছিল Oppo Find X3 ফোনটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার এই ফোনে থাকবে কোয়ালকম প্রসেসর, যার কোডনেম ‘kona’। এই প্রসেসরটির নাম হবে স্ন্যাপড্রাগন ৮৭০। যার সাথে এড্রেনো ৬৫০ জিপিইউ থাকবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস অপারেটিং সিস্টেমে চলবে। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন