Oppo Find X3 ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর, জানুন কবে লঞ্চ হবে

চীনা স্মার্টফোন প্রস্তুতকারক অপ্পো গত মাসেই তাদের Oppo Find X2 -এর লীগ অফ লিমিটেড এডিশন প্রকাশ্যে আনে। এই ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, পাঞ্চ হোল ডিসপ্লে সহ লঞ্চ করা হয়। Oppo তাদের এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করেছে।  এবার অপ্পোর ফাইন্ড সিরিজের পরবর্তী স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭৫ চিপসেট ব্যবহার করা হতে পারে বলে জল্পনা। অন্তত GizChina -র একটি প্রতিবেদন তেমনটাই দাবী করা হয়েছে। Oppo Find X3 নামে আসা এই ফোনের প্রধান কয়েকটি ফিচারও আজ চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে পোস্ট করা হয়। আসুন জেনে নিই এই ফোনটি আমাদের কি ফিচার অফার করতে পারে।

Oppo Find X3 ফোনের ফিচার ফাঁস 

মাইক্রো-ব্লগিং সাইট Weibo -তে জনৈক টিপ্সটার অপ্পো ফাইন্ড এক্স৩ ফোনের কিছু বিশেষত্ব সামনে এনেছেন। সোদিক থেকে অপ্পোর এই ফোনে 3k রেজোলিউশনের স্ক্রিন দেখা যাবে। ফোনটির ডিসপ্লে রিফ্রেশ রেট পূর্ববর্তী অপ্পো ফাইন্ড এক্স২ স্মার্টফোনের থেকে বেশী হবে বলেই Weibo ব্যবহারকারীর দাবী। প্রসঙ্গত বলে রাখি, Oppo Find X2 ফোনে আমরা ১২০ হার্টজ রিফ্রেশ রেট প্রত্যক্ষ করেছি।

আগেই বলেছি যে অপ্পো ফাইন্ড এক্স৩ ফোনে স্ন্যাপড্রাগনের লেটেস্ট ৮৭৫ চিপসেট ব্যবহার করা হতে পারে। প্রিমিয়াম বিভাগের ফোন হিসেবে এতে এমন কিছু অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহৃত হবে, যা ফোনটিকে অন্যান্য ‘বিগ বাজেট স্মার্টফোন’ থেকে পৃথক করবে। যেমম এই ফোনটি ডিসিআই-পি৩ ওয়াইড গ্যামাট এবং ১০-বিট কালার ডেপ্থ সাপোর্ট সহ আসতে পারে। এর উন্নত অ্যান্ড্রয়েড কালার ম্যানেজমেন্ট সিস্টেম আমাদের বেটার ভিউয়িং এক্সপিরিয়েন্স প্রদান করবে। এমনকি এই ফোনে ডিজিটাল ফিল্ম-গ্রেড কালার অ্যাকুরেসির দেখা মিলতে পারে বলেও দাবী করা হচ্ছে।

ক্যামেরার দিক থেকে অপ্পো ফাইন্ড এক্স৩ ডুয়াল লেন্স ক্যামেরা সহ আসতে পারে। অপ্পোর এই ফোনে থাকতে পারে সোনি IMX7xx সিরিজের ক্যামেরা সেন্সর। এর প্রাইমারি রিয়ার ক্যামেরাটি ১০৮ মেগাপিক্সেল বা তার থেকেও বেশী ক্ষমতা সম্পন্ন হতে পারে।

Weibo -তে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী Oppo Find X3 ফোনটি ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে। উল্লেখ্য, এর পূর্বসূরি অপ্পো ফাইন্ড এক্স২ ফোনেও ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছিল। এদিক থেকেও ফোনটি তার পূর্বসূরিকে ছাড়িয়ে যাবে কিনা তা সময় বলবে।

বোঝাই যাচ্ছে স্যামসাং, অ্যাপল আইফোন বা গুগল পিক্সেল ডিভাইসের পাশাপাশি অপ্পোও প্রিমিয়াম ক্যাটেগরির ফোনের আসরে নিজেদের তুলে আনতে চাইছে। অনুমান করা হচ্ছে আগামী বছরের প্রথম প্রান্তিকে Oppo Find X3 বাজারে আসতে পারে।