Oppo Find X4 আসছে 125W Flash Charging প্রযুক্তির সাথে? মাত্র 20 মিনিটে হবে ফুল চার্জ

Oppo Find X4 ফোনটি ১২৫ ওয়াটের সুপারফাস্ট চার্জিং ব্যবস্থার সাথে আত্মপ্রকাশ করবে বলে জানিয়েছে জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন

oppo-find-x4-with-125w-flash-charging-snapdragon-898-processor-tipped

একটি স্মার্টফোনের ব্যাটারি কতটা দ্রুত শূন্য থেকে শতভাগ চার্জ হতে পারে, প্রযুক্তির অগ্রগতি প্রতিনিয়ত তার ধারণা ভেঙে দিচ্ছে। দ্রুততম সময়ে চার্জ করার রেকর্ড ভাঙতে নিত্যনতুন প্রযুক্তির জন্ম হতে দেখছি আমরা। বিশেষ করে চীনা প্রতিষ্ঠানগুলির সৌজন্যে। Xiaomi, Realme, iQOO প্রভৃতি ব্র্যান্ড এই বিষয়ে সবাই সবাইকে ছাপিয়ে যেতে ব্যস্ত।

উল্লেখিত ব্র্যান্ডগুলি ছাড়াও, Oppo-র একটু দামি ফোন হলেই তাতে দারুণ ফাস্ট চার্জিং স্পিড সাপোর্ট করে। তবে এই চীনা স্মার্টফোন নির্মাতাটি শীঘ্রই আগের সেসব চার্জিং প্রযুক্তি পিছনে ফেলতে চলেছে বলে মনে হচ্ছে। আসলে সংস্থাটির আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Oppo Find X4 কয়েক ধাপ এগিয়ে ১২৫ ওয়াটের সুপারফাস্ট চার্জিং (125W Superfast Charging) ব্যবস্থার সাথে আত্মপ্রকাশ করবে বলে জানিয়েছে জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন।

খবরটি সত্যি হলে Oppo Find X4-এ গত বছরের জুলাইয়ে উন্মোচিত করা ১২৫ ওয়াট ফ্ল্যাশ ওয়্যারড চার্জিং সিস্টেম দেখার সম্ভাবনা বেশি, যা ওপ্পোর ৬৫ ওয়াট সুপারভোক প্রযুক্তির এক বিবর্তিত রূপ। সেই সময় ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সিস্টেমে মাত্র ২০ মিনিটে একটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি পূর্ণ চার্জ করার দাবি করেছিল ওপ্পো। স্বপক্ষে একটি ভিডিও প্রকাশ করে তারা। একইসঙ্গে, ওপ্পো জানিয়েছিল, এটি মাত্র ৫ মিনিটে সমান ক্যাপাসিটির ব্যাটারি ৪০% চার্জ করতে সক্ষম।

দ্রুত চার্জ হওয়ার সময় ফোন গরম হয়ে গিয়ে যাতে কোনও বিপত্তি না ঘটে, তার জন্য চার্জিংয়ের স্থিতি জানতে ১০টি অতিরিক্ত টেম্পারেচর সেন্সর, ফিউজ ওভারভোল্টেজ প্রটেকশন-সহ নানা সেফটি মেকানিজমের বিষয়েও পুঙ্খানুপুঙ্খ তথ্য দিয়েছিল ওপ্পো।

Oppo Find X4 সত্যিই ১২৫ ওয়াট ফ্ল্যাশ ওয়্যারড চার্জিং সিস্টেম সহযোগে এলে তা হৈচে ফেলতে খুব বেশি সময় নেবে না। Oppo Find X4 আগামী মার্চে অফিসিয়ালি লঞ্চ হওয়ার সম্ভাবনা আছে। এতে Qualcomm-এর আসন্ন Snapdragon 898 প্রসেসর দেওয়া হতে পারে। এছাড়া দুর্দান্ত ক্যামেরা এই ফোনের আর এক আকর্ষণীয় বিষয় হবে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷