Oppo Find X5 Pro অসাধারণ ক্যামেরা ও দুর্দান্ত ফিচার সহ আসছে, ফাঁস হল যাবতীয় স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo-তে ওপ্পো ফাইন্ড এক্স৫ সিরিজের 'প্রো' মডেলটির কয়েকটি প্রধান স্পেসিফিকেশন পোস্ট করেছিলেন

oppo-find-x5-pro-specifications-leaked-camera-battery-processor-display

এবছর মার্চ মাসে ওপ্পোর আসন্ন Oppo Find X5 সিরিজের ওপর থেকে পর্দা সরানো হবে বলে জানা গেছে। এই সিরিজের অধীনে শুরুতে Oppo Find X5 ও Oppo Find X5 Pro -এই দুটি মডেল বাজারে পা রাখার কথা। লঞ্চের আগে বিভিন্ন সূত্র থেকে এই ফোনগুলি সম্পর্কে নানান তথ্য প্রকাশ্যে আসছে। যেমন গত সপ্তাহেই এক টিপস্টার Oppo Find X5 স্মার্টফোনের স্পেসিফিকেশনগুলি ফাঁস করেন। আর এখন সামনে এল Oppo Find X5 Pro ফ্ল্যাগশিপ ফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলি।

প্রকাশ্যে এল Oppo Find X5 Pro ফোনের স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চাট স্টেশন (Digital Chat Station) চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo-তে ওপ্পো ফাইন্ড এক্স৫ সিরিজের ‘প্রো’ মডেলটির কয়েকটি প্রধান স্পেসিফিকেশন পোস্ট করেছিলেন। যদিও বর্তমানে ডিজিট্যাল চাট স্টেশনের ওই পোস্টটি আর Weibo -এর সাইটে উপলব্ধ নেই। তবে সাইট থেকে ডিলিট করার আগেই টিপস্টার অভিষেক যাদব ওই পোস্টের স্ক্রীনশটটি টুইটারে শেয়ার করেছেন।

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Oppo Find X5 Pro Expected Specifications)

পোস্টটিতে দাবি করা হয়েছে যে, PFEM10 মডেল নম্বর যুক্ত ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনে থাকবে ৬.৭ ইঞ্চির কোয়াড এইচডি+ (১,৪৪০ × ৩,২১৬ পিক্সেল) এলটিপিও ২.০ AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে। এই ডিসপ্লে রিফ্রেশ রেট ১২০ হার্টজ হবে বলে জানা যাচ্ছে।

ফটোগ্রাফির জন্য Oppo Find X5 Pro ফোনের ব্যাকপ্যানেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে। এই সেটআপের মধ্যে উপস্থিত থাকবে ওআইএস (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ১৩ মেগাপিক্সেলের তৃতীয় ক্যামেরা সেন্সর। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে পাঞ্চ-হোল কাট-আউটের মধ্যে থাকবে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭০৯ ক্যামেরা সেন্সর।

পারফরম্যান্সের জন্য Oppo Find X5 Pro ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাথে ব্যবহার করা হবে ওপ্পোর নিজস্ব মারিসিলিকন এক্স চিপ। আর এই ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২ (ColorOS 12) কাস্টম স্কিনে।

পাওয়ার ব্যাকআপের জন্য Oppo Find X5 Pro ফোনে দেওয়া হবে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং সুরক্ষার জন্য এতে গুডিক্স জি৭ (Goodix G7) ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

প্রসঙ্গত, গতবছর ডিসেম্বরে অনলিক্স (OnLeaks) যে রেন্ডারগুলি সামনে এনেছিল, তার থেকে জানা গিয়েছিল যে, Oppo Find X5 / Oppo Find X5 Pro ফোনে থাকতে পারে পাঞ্চ-হোল ডিসপ্লে ও অভিনব আকারের ক্যামেরা মডিউল। শোনা যাচ্ছে Find X5 বেস মডেলে প্রো মডেলের মতোই স্পেসিফিকেশন থাকবে, তবে এতে ব্যবহার করা হতে পারে কোয়ালকমের বদলে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯০০০ চিপসেট।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology