Oppo এর প্রথম ফোল্ডেবল ফোনে থাকবে হাই-এন্ড Snapdragon 888 প্রসেসর, দেখা গেল গিকবেঞ্চে

ওপ্পোর ফোল্ডেবল ফোনগুলির অন্য বৈশিষ্ট্যগুলির মধ্যে আছে ১২ জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১২। গিকবেঞ্চের সিঙ্গেল কোর ও মাল্টি কোর টেস্টে ফোনটি যথাক্রমে ৪৫৮২ পয়েন্ট এবং ১৪৭৩১ পয়েন্ট পেয়েছে।

oppo-foldable-phone-geekbench-listing-spotted-with-snapdragon-888-12gb-ram

ফোল্ডেবল ফোন লঞ্চ করার দৌড়ে এবার সামিল হয়েছে Oppo। চীনা প্রতিষ্ঠানটি ভাঁজযোগ্য হ্যান্ডসেট নিয়ে কাজ করছে বলে খবর। এমনকি, TENAA সার্টিফিকেশন সাইটে সম্প্রতি স্পট করা Oppo PEUM00 ডিভাইসটি সেই ফোল্ডেবল স্মার্টফোন হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। Oppo PEUM00 বা Oppo Foldable এখন গিকবেঞ্চে হাজির হয়েছে। বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মটির লিস্টিং থেকে এর ব্যাপারে কিছু অজানা তথ্য সামনে এসেছে।

Oppo PEUM00 ফোনে Qualcomm-এর যে চিপসেট দেওয়া হয়েছে, তার কোডনাম ‘Lahaina’। প্রসেসরটির বেস ফ্রিকোয়েন্সি ১.৮০ গিগাহার্টজ। অর্থাৎ এগুলি ইঙ্গিত করছে, ফোনটি স্ন্যাপড্রাগন ৮৮৮ বা স্ন্যাপড্রাগন ৮৮৮+ চিপসেট দ্বারা পরিচালিত হবে। ওপ্পোর ফোল্ডেবল ফোনগুলির অন্য বৈশিষ্ট্যগুলির মধ্যে আছে ১২ জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১২। গিকবেঞ্চের সিঙ্গেল কোর ও মাল্টি কোর টেস্টে ফোনটি যথাক্রমে ৪৫৮২ পয়েন্ট এবং ১৪৭৩১ পয়েন্ট পেয়েছে।

উল্লেখ্য, বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে, ‘Peacock’ কোডনামের ওপ্পোর প্রথম ফোল্ডেবল ফোন চলতি মাসেই আত্মপ্রকাশ করবে। এতে ইনওয়ার্ড ফোল্ডিং ডিজাইন দেখা যাবে। ফোনে ৮ ইঞ্চি ওলেড এলটিপিও ডিসপ্লে দেওয়া হবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। কভার ডিসপ্লেতে খুব সম্ভবত এজেস এবং পাঞ্চ-হোল ডিজাইন থাকবে। রিফ্রেশ রেট হতে পারে ৬০ হার্টজ।

ওপ্পোর প্রথম ফোল্ডেবল ফোনের রিয়ার প্যানেলে দেওয়া হতে পারে ট্রিপল সেটআপ – একটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৭৬ প্রাইমারি সেন্সর, একটি ১৬ মেগাপিক্সেল সনিাআইএমএক্স৪৮১ লেন্স, এবং একটি ১৩ মেগাপিক্সেল স্যামসাং এস৫কে৩এম৫ লেন্স। সেলফি ক্যামেরাটি ৩২ মেগাপিক্সেল হওয়ার সম্ভাবনা। যদিও সেটি কভার না ইন্টারনাল ডিসপ্লের মধ্যে থাকবে, সেটা স্পষ্ট নয়।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।