বড় চমক! Oppo Foldable স্মার্টফোন আগামী মাসেই Peacock কোডনামের সাথে লঞ্চ হচ্ছে

Oppo Foldable স্মার্টফোন Peacock' (পিকক) কোডনামসহ আগামী মাসে লঞ্চ হবে, এছাড়া সংস্থাটি 'Butterfly' কোডনামের একটি হাই-এন্ড ফোন ২০২২ সালে চালু করতে পারে

oppo-foldable-smartphone-codename-peacock-launch-next-month

বেশ কিছুদিন ধরে শোনা যাচ্ছে, চীনা স্মার্টফোন নির্মাতা Oppo (ওপ্পো) পরিচিত হ্যান্ডসেটের ধারণা থেকে বেরিয়ে একটি ফোল্ডেবল (Foldable) স্মার্টফোন চালু করতে কাজ করছে। এই বিশেষ স্মার্টফোনটির বিষয়ে কোম্পানির তরফে কিছু না জানানো হলেও, জল্পনা শুরু হয়েছে চলতি বছর শেষ হওয়ার আগেই এটিকে বাজারে দেখা যাবে। শুধু তাই নয়, একটি নতুন রিপোর্ট ইঙ্গিত দিয়েছে যে, Oppo-র এই ডিভাইসটি পরের মাসে লঞ্চ হতে পারে। এক্ষেত্রে একজন টিপস্টার উইবো (Weibo)-তে দাবি করেছেন উক্ত ফোল্ডেবল স্মার্টফোনটি ‘Peacock’ (পিকক) কোডনামসহ আগামী মাসে লঞ্চ হবে। এছাড়া সংস্থাটি ‘Butterfly’ কোডনামের একটি হাই-এন্ড ফোন ২০২২ সালে চালু করতে পারে বলেও জানিয়েছেন ওই টিপস্টার।

Peacock কোডনামের Oppo Foldable ফোনে থাকতে পারে শক্তিশালী প্রসেসর

রিপোর্ট অনুযায়ী, ওপ্পোর প্রথম ফোল্ডেবল ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দ্বারা চালিত হবে। অন্যদিকে আগামী বছরের ‘বাটারফ্লাই’ স্মার্টফোনটি ‘Find X4’ সিরিজের অধীনে আসতে পারে, যাতে কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর থাকবে বলে আশা করা হচ্ছে। বলে রাখি, এই দুটি হ্যান্ডসেট ছাড়াও, চীনা কোম্পানিটি পরবর্তী প্রজন্মের Oppo Reno 7 সিরিজের স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই ফোনগুলি সম্ভবত ২০২১ সালের ডিসেম্বরের মাঝামাঝি সময়ে লঞ্চ হতে পারে।

Oppo Foldable স্মার্টফোনে কী ফিচার থাকবে?

কিছুদিন আগের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ওপ্পো ফোল্ডেবল ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৮ ইঞ্চি লো টেম্পারেচার পলিক্রিস্টালাইন অক্সাইড (LTPO) ডিসপ্লে থাকবে। আবার এটি অ্যান্ড্রয়েড ১২ ওএস ভিত্তিক কোম্পানির নিজস্ব কাস্টম ইন্টারফেস, ColorOS 12 দ্বারা চলবে। এছাড়া এই ফোনে Huawei Mate X2-এর মত ইন্টারনাল ফোল্ডিং ডিজাইন দেখা যেতে পারে। সাথে থাকতে পারে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি।

ফটোগ্রাফির জন্য, ওপ্পো ফোল্ডেবল স্মার্টফোনটিতে ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সর থাকতে পারে। এছাড়া সেলফি তোলার বা ভিডিও কল করার জন্য ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যেতে পারে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.