Oppo Inno Day 2021: অপেক্ষার অবসান, এই দিন আসছে ওপ্পো-র প্রথম ফোল্ডেবল ফোন, বিশেষত্ব জেনে নিন

ওপ্পো-র ফোল্ডেবল ফোন 'Oppo Find N 5G' নামে বাজারে আসতে পারে

oppo-inno-day-2021-date-december-14-foldable-phone-launch-event

Oppo Inno Day 2021 : চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে চীনের শেনঝেন শহরে টেক ব্র্যান্ড Oppo এর বার্ষিক টেক ইভেন্ট ‘Oppo Inno Day 2021’ অনুষ্ঠিত হতে চলেছে। সংস্থাটি তাদের নিজস্ব ওয়েবসাইটে নিশ্চিত করেছে যে, আপকামিং ভার্চুয়াল ইভেন্টটি দু’দিন লাইভ থাকবে এবং এই সময়ে নতুন টেক ইনোভেশন ও প্রোডাক্ট প্রদর্শন করা হবে। কিন্তু ঠিক কোন কোন গ্যাজেটের প্রথম ঝলক দেখা যাবে এই ইভেন্টে, তার কোনো আভাস এখনো পর্যন্ত দেয়নি চীন ভিত্তিক সংস্থাটি। তবে অনেকের অনুমান, Oppo একটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করার মাধ্যমে এই ভার্চুয়াল ইভেন্টের শুভসূচনা করবে। তদুপরি, গুঞ্জন উঠেছে যে, সংস্থাটি সম্ভবত তাদের ‘ফাস্ট এভার’ ফোল্ডেবল স্মার্টফোনের (foldable smartphone) উপর থেকেও পর্দা সরাতে পারে আপকামিং Oppo Inno Day 2021 ইভেন্টে।

Oppo Inno Day 2021 ইভেন্টের দিনক্ষণ ঘোষণা করা হল

আসন্ন ‘ওপ্পো ইন্নো ডে ২০২১’ সম্পর্কে বিশদ তথ্য দিয়ে সংস্থাটি সম্প্রতি একটি পোস্ট শেয়ার করেছিল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে। সেখান থেকে জানা গেছে যে, ডিসেম্বরের ১৪ এবং ১৫ তারিখে চীনের শেনঝেন শহরে অনুষ্ঠিত হতে চলেছে এই ভার্চুয়াল ইভেন্ট। চীনা সময়কাল অনুযায়ী, অনুষ্ঠানটি ১৪ তারিখ ঠিক দুপুর ১টা ৩০মিনিট থেকে শুরু হবে (ভারতে দুপুর ২টো ৩০ মিনিট)। জানিয়ে রাখি, দর্শকেরা, ওপ্পো ইন্নো ওয়ার্ল্ডের নিজস্ব অবতার তৈরি করতে পারবেন এবং এই কাস্টমাইজড অবতারের সাথে তারা উক্ত লঞ্চ ইভেন্টে অংশগ্রহণ করতে পারবেন।

আগেই বলেছি, ওপ্পো তাদের নব্য প্রবর্তিত প্রযুক্তি ও একঝুড়ি নতুন প্রোডাক্টের সাথে ফ্যানদের পরিচয় করবে ইভেন্টে। কিন্তু, এই নয়া গ্যাজেটগুলির তালিকা অন্তরালে রাখার ফলে, এদের সম্পর্কে বিশেষ কোনো তথ্যাদি পাওয়া যায়নি। তবে, পূর্বে ফাঁস হওয়া রিপোর্টকে বিশ্বাস করলে, সংস্থাটি তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোনের ঘোষণা করতে চলেছে আগামী ১৪ বা ১৫ তারিখ।

CMIIT এর ছাড়পত্র পেলো বহুল চর্চিত ওপ্পো ফোল্ডেবল ফোন (Oppo Foldable Phone has certified by CMIIT)

বিগত বেশ কয়েক মাস ধরে শোনা যাচ্ছিলো যে, ওপ্পো একটি ফোল্ডেবল স্মার্টফোনের উপর কাজ করছে। এই নিয়ে ধারাবাহিক ভাবে বহু রেন্ডার ও রিপোর্টও ফাঁস হয়েছে চলতি বছরের তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে। তবে ওপ্পো এই বিষয়ে মুখে কুলুপ এঁটে থাকায়, খবরের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া যাচ্ছিলো না। তবে, হালফিলে WHYLAB নামে খ্যাত এক জনপ্রিয় চীনা টিপস্টার, মাইক্রোব্লগিং সাইট Weibo -তে একটি স্ক্রিনশট শেয়ার করছিলেন। যেখান দেখা গেছে যে, ওপ্পোর ফোল্ডেবল স্মার্টফোনটি ইতিমধ্যেই চীনের মিনিস্ট্রি অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (CMIIT) -এর থেকে ছাড়পত্র লাভ করেছে। এই ফোনকে ‘PEUM00’ মডেল নম্বর সহ তালিকাভুক্ত করা হয়েছে CMIIT সাইটে। যদিও এখান থেকে ফোনটির কোনো স্পেসিফিকেশন জানা যায়নি।

আপকামিং ওপ্পো ফোল্ডেবল ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন (Expected Specification of Upcoming Oppo Foldable Phone)

ফাঁস হওয়া রিপোর্ট অনুসারে, চীনা সংস্থাটির আপকামিং ফোল্ডেবল ফোন ‘Oppo Find N 5G’ নামে বাজারে আসতে পারে। উক্ত হ্যান্ডসেটে, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৮ ইঞ্চির LTPO OLED মূল ডিসপ্লে প্যানেল এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেটের কার্ভড কভার স্ক্রিন থাকতে পারে। আবার, জনপ্রিয় টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশন, Oppo Foldable ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে, এমনটা দাবি করেছিলেন। আসন্ন এই ডিভাইস অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস (ColorOS) কাস্টম স্কিনে রান করতে পারে।

তদুপরি, ফোনের পেছনে ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেল IMX481 সেন্সর এবং ১৩ মেগাপিক্সেল Samsung ISOCELL SK3M5 সেন্সর সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেখা যাবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনাও আছে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।