Oppo K7 5G কোয়াড রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হল, রয়েছে শক্তিশালী ব্যাটারিও

oppo-k7-5g-launched-with-snapdragon-765g-soc-price-features-specifications

চীনা স্মার্টফোন কোম্পানি Oppo তাদের K সিরিজের প্রথম 5G ফোন লঞ্চ করলো। এই ফোনের নাম Oppo K7 5G। কয়েক সপ্তাহ আগেই Digital Chat Station থেকে এই ফোনের ফিচার ফাঁস করা হয়েছিল। অপ্পো কে৭ ৫জি ফোনটি Oppo K5 এর আপগ্রেড ভার্সন। আপাতত এই ফোনটি চীনে লঞ্চ হয়েছে। জানিয়ে রাখি গতমাসে কোম্পানি A72 5G লঞ্চ করেছিল। এদিকে Oppo K7 5G এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৪,০২৫ এমএএইচ ব্যাটারি, স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ও কোয়াড ক্যামেরা দেওয়া হয়েছে। আসুন এই ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Oppo K7 5G দাম:

চীনে অপ্পো কে৭ ৫জি ফোনটি দুটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ২১,৪৮৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম প্রায় ২৪,৭২৩ টাকা। চীনে ফোনটি JD.com থেকে কেনা যাবে। এই ফোনটি ভারতে আসবে কিনা এই নিয়ে কোম্পানি কোনো মন্তব্য করেনি।

Oppo K7 5G স্পেসিফিকেশন:

অপ্পো কে৭ ৫জি ফোনে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৪০০। এই ডিসপ্লের নিচের দিকে পাবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও উপরে নচ ডিজাইন। এই নচের মধ্যে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এই ফোনটি স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে এসেছে। সাথে দেওয়া হয়েছে এড্রেনো ৬২০ জিপিইউ। এতে আছে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। K7 5G ফোনে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যাবেনা। গেমিং পারফরম্যান্স উন্নত করার জন্য এতে Hyper Boost ৩.০ ব্যবহার করা হয়েছে।

এই ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ লেন্স সহ ৪৮ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। অপ্পো -র এই ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৪,০২৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। এতে ওয়াই-ফাই ও নেটওয়ার্ক স্পিড বাড়ানোর জন্য Link Boost ২.০ ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭.১ ইন্টারফেস দেওয়া হয়েছে।