Oppo K9 ৬ই মে দুর্দান্ত ফিচারের সাথে লঞ্চ হচ্ছে, ৫ মিনিটের চার্জে চলবে ২ ঘন্টা

Oppo K9 launch date announced on may 6 key specifications teased

গতকাল দুপুরেই ভারতে লঞ্চ হয়েছে Oppo-র নতুন A74 5G স্মার্টফোন। তবে ২৪ ঘন্টা হতে না হতেই জনপ্রিয় চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি নিশ্চিত করেছে, এটি আগামী ৬ই মে আরো একটি নতুন ফোন লঞ্চ করবে যা গতবছর চালু হওয়া Oppo K7-এর সাকসেসর বা উত্তরসূরী হিসেবে আসবে। এই নতুন স্মার্টফোনটি Oppo K9 নামে, সংস্থার দেশীয় বাজারে অর্থাৎ চীনে ওইদিন চালু হবে বলে জানিয়েছে Oppo। শুধু তাই নয়, ইতিমধ্যে Oppo এই K9 ফোনটির টিজার প্রকাশ করেছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে এটির কিছু মূল স্পেসিফিকেশনেরও উল্লেখ করেছে।

এক্ষেত্রে Oppo-র শেয়ার করা টিজারে দেখা গিয়েছে যে, Oppo K9 ফোনটিতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যাতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর বিদ্যমান হবে। তবে ক্যামেরা মডিউলের অন্য দুটি সেন্সর সম্পর্কিত কোনো তথ্য এখনো পর্যন্ত জানা যায়নি। এদিকে Oppo একটি উইবো (Weibo) পোস্টে বলেছে যে, আসন্ন অপ্পো কে৯ ফোনে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। এমনকি ডিভাইসটি মাত্র ৫ মিনিটের চার্জে ২ ঘন্টা চলবে বলেও দাবি সংস্থার।

Oppo K9 Camera

উল্লিখিত স্মার্টফোনটির অন্যান্য স্পেসিফিকেশন এখনো রহস্য হিসাবে আড়ালে রয়েছে। তবে Oppo-র একটি ফোনকে সম্প্রতি PEXM00 মডেল নম্বরসহ TENAA সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গিয়েছিল, যাকে Oppo K9 হিসেবে গন্য করছেন অনেকেই। যদিও কিছুজন মনে করছেন এই PEXM00 মডেল নম্বর যুক্ত ফোনটি Oppo-র আসন্ন Reno 6 সিরিজেরও অন্তর্গত হতে পারে। যাইহোক, TENAA থেকে জানা গিয়েছিল, এই ফোনটিরতে ফুল এইচডি প্লাস রেজোলিউশনসহ ৬.৪৩ ইঞ্চির ডিসপ্লে থাকবে। এটি AMOLED স্ক্রিনযুক্ত একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও সরবরাহ করতে পারে, কারণ সার্টিফিকেশন সাইটে প্রকাশিত ফোনের ছবিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের উপস্থিতি প্রদর্শিত হয়নি।

অন্যদিকে Geekbench নামক বেঞ্চমার্ক সাইট থেকে জানা গিয়েছে এই ফোনটি স্ন্যাপড্রাগন ৭৬৮জি ৫জি চিপসেট দ্বারা চালিত হতে পারে, এবং ফোনটি ৮ জিবি র‌্যামের সাথে শিপিং হতে পারে। সফ্টওয়্যারের ক্ষেত্রে ডিভাইসটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১১ ওএস ভিত্তিক ColorOS 11 UI-এ চলবে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, TENAA-র সার্টিফিকেশনে প্রকাশিত তথ্য অনুযায়ী ফোনটিতে ২,১০০ এমএএইচ ডুয়াল-সেল ব্যাটারি ক্যাপাসিটি দেখা যাবে। তাছাড়া ফোনটির আকার হবে প্রায় ১৫৯.১×৭৩.৪×৭.৯ মিলিমিটার। এখন দেখার এই ফোনটি Oppo K9 নামে আসে কিনা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন