Dimensity 1200 প্রসেসর ও 64MP ক্যামেরার সঙ্গে Oppo K9 Pro লঞ্চ হবে আগামী 26 সেপ্টেম্বর

oppo-k9-pro-september-26-launch-confirmed-on-weibo

ওপ্পো কিছু না বললেও বিভিন্ন ই-কমার্স সাইটের সৌজন্যে জানা গিয়েছিল, ফ্ল্যাগশিপ-গ্রেডের নয়া স্মার্টফোন, Oppo K9 Pro আগামী ২৬ সেপ্টেম্বর চীনে লঞ্চ করা হবে। এ দিকে অফিসিয়াল লঞ্চ নিয়ে সংবাদমাধ্যমে চর্চা শুরু হওয়ার ফলে অবশেষে মৌনতা ভাঙল ওপ্পো। সংস্থাটি তাদের ওয়েইবো অ্যাকাউন্ট থেকে একটি পোস্টার শেয়ার করেছে। তাতে বলা হয়েছে সেপ্টেম্বরের ২৬ তারিখেই Oppo K9 Pro-এর আত্মপ্রকাশ ঘটছে। এ ছাড়া সেই পোস্টার থেকে স্মার্টফোনটির রিয়ার প্যানেলের ডিজাইনও প্রকাশ্যে এসেছে।

Oppo K9 Pro: লঞ্চ পোস্টার

পোস্টারে দু’টি রঙে ওপ্পো কে৯ প্রো-কে দেখা গিয়েছে – ব্ল্যাক এবং গ্রেডিয়েন্ট। ফোনের পিছনে তিনটি ক্যামেরা রয়েছে বলে মনে করা হচ্ছে। ক্যামেরাগুলি উল্লম্ব ভাবে অর্থাৎ লম্বালম্বি বা ‘ভার্টিক্যালি’ অবস্থিত৷ প্রাইমারি ক্যামেরা হিসেবে রয়েছে ৬৪ মেগাপিক্সেল এআই ক্যামেরা সেন্সর।

Oppo K9 Pro: স্পেসিফিকেশন

রিপোর্ট বলছে, Oppo K9 Pro-এর মডেল নম্বর হল PEYM00৷ গিকবেঞ্চের লিস্টিং অনুসারে, PEYM00 মডেল নম্বরযুক্ত স্মার্টফোন বা Oppo K9 Pro-তে Dimensity 1200 প্রসেসর থাকতে পারে। আবার এটি ১২ জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১১ ওএস সহযোগে আসবে।

উল্লেখ্য, ওপ্পো কে৯ প্রো ইতিমধ্যে টেনা অথরিটির থেকে অনুমোদন পেয়েছে। সেই সূত্রে এর সম্পর্কে উঠে এসেছে একাধিক তথ্য। যেমন এই স্মার্টফোনে রয়েছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৪,৪০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এটি র‌্যাপিড চার্জিং (সম্ভবত ৬৫ ওয়াট) সাপোর্ট করবে।

ওপ্পো কে৯ প্রো-র ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ থাকছে। সেলফির জন্য আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এই ফোনে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এ ছাড়া ওপ্পো কে৯ প্রো ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.