Oppo K9s: Snapdragon 778G প্রসেসরের নয়া ফোন বাজারে, দাম ২০ হাজারেরও কম

Oppo K9s ফোনের দাম শুরু হচ্ছে ১,৬৯৯ ইউয়ান থেকে, ভারতীয় মুদ্রায় যা ১৯,৯০১ টাকার সমান

oppo-k9s-launched-price-yuan-1699-specifications-snapdragon-778g-soc-64mp-camera

বেশ কয়েকদিন ধরে টিজ করার পর ওপ্পো আজ চীনে Oppo K9s স্মার্টফোন লঞ্চ করেছে। এটি Oppo K9 লাইনআপে তৃতীয় মডেল। এর আগে এই সিরিজে এসেছে Oppo K9 ও Oppo K9 Pro মডেলের দু’টি স্মার্টফোন। গতকাল লঞ্চ হওয়া Realme Q3s-এর ডিজাইন ও ফিচারের সাথে Oppo K9s-এর হুবহু মিল রয়েছে। কেবলমাত্র ডিসপ্লের সাইজ, স্ক্রিন রিফ্রেশ রেট, রিয়ার ক্যামেরা সেটআপ, এবং সফটওয়্যার ডিপার্টমেন্টে ফোনগুলির মধ্যে তফাৎ গড়ে দিয়েছে। Oppo K9s-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম নীচে দেওয়া হল।

Oppo K9s: স্পেসিফিকেশন ও ফিচার

ওপ্পো কে৯ এস ফোনে ৬.৫৬ ইঞ্চি টিএফটি এলসিডি প্যানেল রয়েছে, যার রেজোলিউশন ফুল-এইচডি+, রিফ্রেশ রেট ১২০ হার্টজ, এবং টাপ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। প্রিমিয়াম-গ্রেড ফোনের মতো পারফরম্যান্স দেওয়ার জন্য এতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর। ওপ্পো কে৯ এস ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ কনফিগারেশনে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ওপ্পো কে৯ এস-এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকছে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এছাড়া Oppo K9s-এর অন্যান্য ফিচারগুলির মধ্যে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, লিকুইড কুলিং সিস্টেম, জেড-অ্যাক্সিস লিনিয়ার মোটর এবং ভার্চুয়াল মেকানিক্যাল কী-বোর্ড উল্লেখযোগ্য। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.২ কাস্টম স্কিনে রান করবে।

Oppo K9s: দাম

ওপ্পো কে৯ এস-এর দাম শুরু হচ্ছে ১,৬৯৯ ইউয়ান থেকে, ভারতীয় মুদ্রায় যা ১৯,৯০১ টাকার সমান। এটি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম৷ আবার ফোনটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভার্সনেও কেনা যাবে৷ দাম ১,৮৯৯ ইউয়ান, যা প্রায় ২২,২৪৩ টাকার সমান। ১লা নভেম্বর প্রথম সেলে ফোনটি ২০০ ইউয়ান কমে পাওয়া যাবে। ম্যাজিক পার্পল কুইকস্যান্ড, নিয়ন সিলভার সি এবং অবসিডিয়ান ওয়ারিয়র কালারে বেছে নেওয়া যাবে ওপ্পো কে৯ এস।

Oppo K9s গ্লোবাল মার্কেটে কবে পদার্পণ করবে, তা জানা যায়নি৷ তবে এটি চীনের বাইরে অন্যান্য দেশগুলিতে রিব্র্যান্ডেড হয়েই লঞ্চ হবে বলে ধরে নেওয়া যায়৷

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.