Samsung ও Apple কে টেক্কা দিতে Smart Tag ব্লুটুথ ট্র্যাকার আনছে Oppo

oppo-may-unveil-smart-tag-with-ultra-wide-band-soon

Samsung-এর Galaxy SmartTag ও SmartTag+ এবং সদ্য লঞ্চ হওয়া Apple-এর Airtag-কে টেক্কা দিতে খুব শীঘ্রই নিজস্ব ট্র্যাকিং ডিভাইস নিয়ে হাজির হচ্ছে Oppo। চীনা স্মার্টফোন কোম্পানির Smart Tag-এর ছবি সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়ে সেই তত্বকেই আরও জোরালো করলো।

জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম উইবোতে অপ্পো স্মার্ট ট্যাগের রিয়েল-লাইফ ছবি শেয়ার করেছে। টিপস্টারের দাবি, এটি অপ্পোর স্মার্ট ট্যাগের ইঞ্জিনিয়ারিং টেস্ট ভার্সন। ডিভাইসটির আর একটি ছবির ওপর “Oppo” ব্র্যান্ড নাম ও “Ultra Wide Band” লেখা লক্ষ্য করা গিয়েছে।

তাই অবজেক্ট ট্র্যাকার ট্রেন্ডে অপ্পোর সামিল হওয়ার কথাও এখন এক প্রকার নিশ্চিত বলা যায়। আবার প্রতিদ্বন্দ্বীদের তুলনায় অপ্পোর ট্র্যাকিং ডিভাইস আরও পরিবেশবান্ধবও হবে। কারণ, Oppo Smart Tag-এর নিচে আমরা চার্জিংয়ের জন্য টাইপ-সি পোর্ট দেখতে পাচ্ছি। উল্লেখ্য, অ্যাপলের এয়ারট্যাগ বলুন বা স্যামসাংয়ের গ্যালাক্সি স্মার্টট্যাগ বা স্মার্টট্যাগ+, কোনোটাতেই এই ফিচারটি উপস্থিত নেই। যাইহোক, অপ্পো স্মার্ট ট্যাগের ভেতরে যে রিচার্জেবল ব্যাটারি থাকবে, ইউএসবি-সি পোর্টের অস্তিত্ব তারই ইঙ্গিত।

অ্যাপল বা স্যামসাং এখন তাদের অবজেক্ট ট্র্যাকিং ডিভাইসে ১ বছর ব্যাটারি লাইফের প্রতিশ্রুতি দিচ্ছে, কিন্তু সেগুলি রিচার্জ করা যায়না। যদিও এয়ারট্যাগের CR2032 ব্যাটারি রিপ্লেস করার অপশন অ্যাপল দিচ্ছে। তবে রিচার্জেবল ব্যাটারি সবসময় ইউজারদের জন্য অত্যন্ত সুবিধাজনক।

Oppo Smart Tag-এ “Ultra Wide Band” ফিটার থাকার ফলে ব্লুটুথ-অনলি ভার্সনের তুলনায় এটি আরও নিখুঁতভাবে ট্যাগের লোকেশন খুঁজে বার করতে পারবে। অপ্পো আগামী ৬ মে চিনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। ডিভাইসটি সেদিন লঞ্চ হয় কীনা, সে দিকেই আমাদের নজর থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন