5G সাপোর্ট ও ৬ জিবি র‌্যামের সাথে আসবে Oppo PECM30

চীনা স্মার্টফোন কোম্পানি Oppo আরও একটি নতুন স্মার্টফোন শীঘ্রই লঞ্চ করতে চলেছে। সম্প্রতি বেঞ্চমার্ক সাইট Geekbench এ অপ্পোর PECM30/PECT30 মডেল নম্বরের একটি ফোনকে দেখা গেছে। যদিও ফোনটির নাম এখানে উল্লেখ ছিল না। তবে গতমাসেই এই মডেল নম্বরের ফোনটিকে চীনের সার্টিফিকেশন ওয়েবসাইট TENAA তেও অন্তর্ভুক্ত করা হয়। যা থেকে পরিষ্কার এই ফোনটি শীঘ্রই লঞ্চ হবে। প্রসঙ্গত গত জুলাই মাসে অপ্পো তাদের ঘরেয়া বাজারে Oppo A72 5G স্মার্টফোনটিকে লঞ্চ করে। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ চিপসেট ব্যবহৃত হয়েছিল। চীনে ফোনটির দাম ছিলো প্রায় ১,৮৯৯ ইউয়ান (প্রায় ২১,৩৭২ টাকা)। এই ফোনের মডেল নম্বর ছিল PECM10/PECT10। তাই মনে করা হচ্ছে Oppo PECM30 ফোনটি Oppo A72 5G এর নতুন কোনো ভ্যারিয়েন্ট হবে।

বেঞ্চমার্ক সাইট Geekbench 5 থেকে পাওয়া তথ্য অনুযায়ী, Oppo PECM30/PECT30 ফোনে মিডিয়াটেক MT6853 চিপসেট ব্যবহার করা হয়েছে। আমাদের অনুমান এটি আদতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসর। ফোনটির সিঙ্গল কোর-স্কোর এবং মাল্টি কোর-স্কোর যথাক্রমে ৫১২ ও ১৬৫৮। ফোনটিতে ৬ জিবি র‌্যাম রয়েছে। তাছাড়া এতে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম থাকবে।

OPPO PECM30/PECT30 ফোনের স্পেসিফিকেশন

গতমাসে TENAA এবং এই মাসে গীকবেঞ্চের লিস্টিং থেকে অপ্পোর PECM30/PECT30 মডেল নম্বর যুক্ত ফোনটির সম্পর্কে যা জানা গেছে, তাতে বলা যায় এই ফোনে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন দেখা যাবে। এর পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটিতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে। এর আকৃতি ১৬২.২ x ৭৫ x ৭.৯ এমএম এবং ওজন ১৭৫ গ্রাম।

এই ফোনটি ৪/৬/৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ বাজারে আসতে পারে বলে আমাদের অনুমান। ফটোগ্রাফির জন্য এতে থাকবে ১৬+২+২ মেগাপিক্সেলের বর্গাকার ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। সেলফির জন্য এতে দেওয়া হতে পারে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটি ব্ল্যাক, হোয়াইট অ্যান্ড পার্পল ও সিলভার রেড কালার ভ্যারিয়েন্টে আসতে পারে। এছাড়া এই ফোনে ৩,৯৪৫ এমএএইচের ব্যাটারি দেওয়া হবে।