5G সাপোর্টের সাথে সস্তায় আসছে OPPO Reno 5 Lite, থাকবে স্ন্যাপড্রাগন ৬৯০জি প্রসেসর

oppo-pegm10-reno-5-lite-spotted-on-geekbench-with-sd690g-or-sd750g-chipset

ইতিমধ্যেই ঘরেলু মার্কেটে OPPO তাদের Reno 5 5G স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছে। আপাতত এই সিরিজে তিনটি ফোন এসেছে OPPO Reno 5 5G, Reno 5 Pro 5G, Reno 5 Pro+ 5G। তবে শীঘ্রই এই সিরিজের আরও একটি স্মার্টফোন বাজারে আসতে পারে। সম্প্রতি OPPO PEGM10 মডেল নম্বরের একটি স্মার্টফোন কে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে দেখা গেছে। এই ফোনটি OPPO Reno 5 Lite নামে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

OPPO Reno 5 Lite ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৬৯০জি বা ৭৫০জি প্রসেসর

গিকবেঞ্চে অপ্পো রেনো ৫ লাইট ফোনটি ‘Lito’ মাদারবোর্ডের সাথে অন্তর্ভুক্ত আছে। এই কোডনেম আসলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০জি বা স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসরের জন্য ব্যবহার করা হয়। আবার গ্রাফিক্সের জন্য এতে থাকবে এড্রেনো ৬১৯ জিপিইউ। OPPO Reno 5 Lite ফোনটি ৮ জিবি র‌্যাম সহ দেখা গেছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ দেওয়া হবে।

গিকবেঞ্চে অপ্পো রেনো ৫ লাইট ফোনে সিঙ্গেল কোর টেস্টে স্কোর করেছে ৩০৩২ পয়েন্ট। আবার ২৮৪৪ স্কোর করেছে মাল্টি কোর টেস্টে। যদিও এছাড়া এই ফোন সম্পর্কে আর কিছু জানা যায়নি। তবে বেঞ্চমার্ক সাইটে দেখতে পাওয়ার অর্থ শীঘ্রই এই ফোনের বিষয়ে ঘোষণা করবে অপ্পো। এই ফোনটি ২০,০০০ – ২৫,০০০ টাকার রেঞ্জে লঞ্চ হতে পারে।

এদিকে আগামী ১৮ জানুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে OPPO Reno 5 Pro 5G। ইতিমধ্যেই অপ্পো ইন্ডিয়ার ওয়েবসাইটে এই ফোনটির জন্য ডেডিকেটেড পেজ তৈরী করা হয়েছে। মনে হচ্ছে ভারতে ফোনটির দাম ৪০,০০০ টাকার কাছাকাছি হবে। এই ফোনের মুখ্য ফিচারগুলির মধ্যে আছে ৬৫ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট, লাইভ এইচডিআর, ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল।