লকডাউনের ধাক্কায় ১৫ হাজার টাকা পর্যন্ত সস্তা হল এই দশটি ফোন, এক্ষুনি জেনে নিন

করোনা ভাইরাসের কারণে ভারতে স্মার্টফোন বিক্রি একমাসের বেশি বন্ধ ছিল। রিপোর্ট অনুযায়ী এপ্রিলে ভারতে একটাও স্মার্টফোন বিক্রি হয়নি। তবে সরকার এখন ই-কমার্স সাইটগুলিকে স্মার্টফোন বিক্রির অনুমতি দিয়েছে। এরপরই স্মার্টফোন কোম্পানিগুলি বিক্রি বাড়াতে তাদের ফোনের দাম কমিয়ে দিয়েছে। আসুন জেনে নিই ১০ টি ফোন সম্পর্কে যেগুলো লকডাউনের মধ্যে সস্তা হয়েছে।

Oppo Reno 2F :

অপ্পো রেনো সিরিজের এই ফোনের দাম প্রথমে ছিল ২৮,৯৯০ টাকা, তবে এখন ফোনটি ২৩,৪৯০ টাকায় পাওয়া যাবে। এই দাম ফোনটির ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের।

OnePlus 7T Pro :

ওয়ানপ্লাসের এই শক্তিশালী ফোনের উপর ৬,০০০ টাকা ডিসকাউন্ট পাওয়া যাবে। এই ফোনের ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ আগে যেখানে ৫৩,৯৯৯ টাকায় পাওয়া যেত, এখন তা ৪৭,৯৯৯ টাকায় পাওয়া যাবে।

Realme 5 Pro :

রিয়েলমি তাদের জনপ্রিয় ফোন রিয়েলমি ৫ প্রো এর দাম কমিয়েছে। আগে যেখানে এর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ছিল ১৭,৯৯৯ টাকা, এখন তা ১৬,৯৯৯ টাকা হয়েছে। ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ পাবেন ১৩,৯৯৯ টাকায়। ১৪,৯৯৯ টাকায় পাবেন ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ।

Nokia 9 Pureview :

নোকিয়া তাদের ফ্ল্যাগশিপ ফোনের দাম ১৫ হাজার টাকা কমিয়েছে। এই ফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এখন পাবেন ৩৪,৯৯৯ টাকায়। যা আগে পাওয়া যেত ৪৯,৯৯৯ টাকায়।

Samsung Galaxy A70s :

স্যামসাং গ্যালাক্সি এ৭০এস এখন ফ্লিপকার্টে ৩১,০০০ টাকার বদলে ২৮,৪০০ টাকায় বিক্রি হচ্ছে। এই দাম ফোনটির ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের।

OnePlus 7T :

ওয়ানপ্লাস এর ভারতীয় ওয়েবসাইট অনুযায়ী, OnePlus 7T এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেল ৩,০০০ টাকা কমে পাওয়া যাবে। যার পরে এই ফোনটি ৩৭,৯৯৯ টাকায় কিনতে পারবেন। আবার এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেল ৩,৪৯৯৯ টাকায় বিক্রি হবে। এই মডেলের দাম ছিল ৩৭,৯৯৯ টাকা।

iQOO 3 :

ভারতে ভিভো আইকিউওও ৩ এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ফোরজি ভ্যারিয়েন্টের দাম ছিল ৩৮,৯৯০ টাকা। তবে এখন এই ভ্যারিয়েন্ট ৩৪,৯৯০ টাকায় পাওয়া যাবে। আবার ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ফোরজি ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ৪১,৯৯০ টাকার বদলে ৩৭,৯৯০ টাকা। অন্যদিকে ১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি 5G ভ্যারিয়েন্টের দাম হয়েছে ৪৬,৯৯০ টাকার পরিবর্তে ৪২,৯৯০ টাকা।

Vivo S1 :

ভারতে দাম কমলো মিড রেঞ্জ স্মার্টফোন Vivo S1 এর। কিছুদিন আগেই কোম্পানি মোবাইলের উপর জিএসটি রেট বাড়ার কারণে ভিভো এস ১ এর দাম বাড়িয়েছিল। তবে কোম্পানি সম্প্রতি এই ফোনের দাম কমিয়েছে বলে টুইট করেছে। যদিও Vivo S1 এর সমস্ত ভ্যারিয়েন্টের দাম কমেনি। এই ফোনের ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ভ্যারিয়েন্ট এবার থেকে ১,০০০ টাকা কমে পাওয়া যাবে। যদিও অন্যান্য ভ্যারিয়েন্টের দাম একই থাকবে। আপনাকে জানিয়ে রাখি জিএসটি কারণে গতমাসে এই ফোনের ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২,০০০ টাকা বাড়ানো হয়েছিল, যার পরে এর দাম হয়েছিল ১৭,৯৯০ টাকা। তবে কোম্পানি জানিয়েছে এখন এই ভ্যারিয়েন্ট ১৬,৯৯০ টাকায় পাওয়া যাবে

Samsung Galaxy M21 :

গতমাসেই ভারতে লঞ্চ হয়েছিল Samsung Galaxy M21। এই ফোনে বড় ডিসপ্লে, এক্সিনস প্রসেসর ও ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছিল। এবার এই ফোনের দাম কমিয়ে দিলো দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি। SamMobile এর রিপোর্ট অনুযায়ী, ভারতে স্যামসাং গ্যালাক্সি এম ২১ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সস্তায় কেনা যাবে। এই ভ্যারিয়েন্টটি আগে ১৪,২২২ টাকায় পাওয়া যেত, তবে এখন ১৩,১৯৯ টাকায় ফোনটি কেনা যাবে। 

Samsung Galaxy A50s :

দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung গতবছরে ভারতে তাদের মিড বাজেট ফোন Galaxy A50s লঞ্চ করেছিল। এই ফোনটি ভারতে ২২,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। যদিও ভারতে মোবাইলের উপর জিএসটি রেট বাড়ায় কোম্পানি গতমাসে স্যামসাং গ্যালাক্সি এ৫০এস দাম বাড়িয়েছিল। কিন্তু ফের একবার Samsung Galaxy A50s এর দাম কমালো কোম্পানি।

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫০এস এর ভারতে নতুন দাম হয়েছে ১৮,৫৯৯ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের। এছাড়াও এই ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের নতুন দাম হয়েছে ২০,৫৬১ টাকা। এই স্টোরেজ ভ্যারিয়েন্টের আগে দাম ছিল ২৪,৯৯৯ টাকা।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।