Oppo Reno 2Z ও Oppo A91 ফোনের জন্য আসছে ColorOS 11 আপডেট

oppo-reno-2z-oppo-a91-reno-2z-starts-getting-android-11-based-coloros-11-update

Oppo সম্প্রতি এপ্রিল মাসে তাদের কোন কোন ফোনে ColorOS 11 আপডেট আসবে, তার তালিকা সামনে এনেছিল। জানা গিয়েছিল এই মাসে Oppo A91, Reno 2Z, Reno 3A এর মত ফোনগুলির জন্য অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১ আপডেট রোল আউট করা হবে। কমিউনিটি ফোরামে একটি পোস্ট করে, কোম্পানির তরফে এ৯১ এবং রেনো ২জেড ফোনে আপডেট আসার কথাও এবার নিশ্চিত করা হল। আজ থেকেই প্রথম ফোনটি আপডেট পেতে শুরু করেছে। আবার আগামী ১৪ এপ্রিল থেকে আপডেট পাবে Reno 2Z ফোনটি।

ফোরাম পোস্ট অনুযায়ী, অপ্পো এ৯১ এর ইন্দোনেশিয়ান ইউজাররা আজ থেকেই অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১ আপডেট পেতে শুরু করেছে। এর ফার্মওয়্যার ভার্সন F.11। যদিও কোম্পানির তরফে জানানো হয়েছে যেসমস্ত ফোনের আগে ফার্মওয়্যার ভার্সন ছিল, C.51/C.53, সেই ফোনগুলিই আপাতত নতুন আপডেট পাবে।

একইভাবে ভারতেও Oppo Reno 2Z ইউজারদের জন্য ColorOS 11 স্টেবল আপডেট রোল আউট করা হবে। যদিও C.47 ফার্মওয়্যার ভার্সনে চলা ফোনগুলিই এই আপডেট পাবে। নতুন এই আপডেটের ফার্মওয়্যার ভার্সন হবে F.02। অন্যদিকে Reno 3A ফোনটিও শীঘ্রই একই আপডেট পেতে শুরু করবে। শুরুতে জাপানের জন্য এই আপডেট আনা হবে। এর ফার্মওয়্যার ভার্সন হবে CPH2013_11_C.16।

প্রসঙ্গত, চলতি বছরের ফেব্রুয়ারি থেকে অপ্পো এ৯১ ফোনের জন্য কালারওএস ১১ এর বিটা টেস্টিং শুরু হয়েছিল। আবার মার্চ থেকে বিটা টেস্টিং শুরু হয়েছিল Reno 2Z ফোনের জন্য। এদিকে গতবছর অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭ এর সাথে লঞ্চ হয়েছিল Oppo Reno 3A।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন