বাজারে এলো 5G ফোন Oppo Reno 3, জানুন ফিচার ও দাম

বেশকিছু টিজার ও রিপোর্ট সামনে আসার পর অবশেষে লঞ্চ হলো Oppo Reno 3 সিরিজের । এই সিরিজে দুটি স্মার্টফোন আছে Oppo Reno 3 এবং Reno 3 Pro। এই দুটি ফোন 5G কানেক্টিভিটির সাথে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। এছাড়াও অপ্পো রেনো ৩ ও রেনো ৩ প্রো ফোনে পাবেন কোয়াড রিয়ার ক্যামেরা, গ্রাডিয়েন্ট ফিনিশ, AMOLED প্যানেল এবং শক্তিশালী প্রসেসর। আসুন এই দুটি ফোন সম্পর্কে বিস্তারিত জানি।

Oppo Reno 3, Oppo Reno 3 Pro ফিচার :

অপ্পো রেনো ৩ ফোনে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার প্রো ভার্সনে পাওয়া যাবে ৬.৫ ইঞ্চি  OLED ৯০হার্জ ফুল এইচডি প্লাস ডিসপ্লে। দুটো ফোনেই ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এদিকে অপ্পো রেনো ৩ ও রেনো ৩ প্রো ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। তবে রেনো ৩ ফোনে আছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। এবং অন্যান্য ক্যামেরাগুলো হলো ১৩ মেগাপিক্সেল সেন্সর, ৮ মেগাপিক্সেল সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফির জন্য ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এদিকে রেনো ৩ প্রো তে শুধু প্রাইমারি রিয়ার ক্যামেরা হিসাবে ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 সেন্সর দেওয়া হয়েছে। বাকি ক্যামেরা একই।

আবার রেনো ৩ প্রো ফাইভজি ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে এসেছে। যেটি স্যামসাংয়ের 7nm EUV নোডের উপর তৈরী। এটি অক্টা কোর সিপিইউ এর সাথে এসেছে, যার প্রাইম কোর Kryo ৪৭৫ এবং এটির ক্লোকড স্পিড ২.৩গিগাহার্টজ। গ্রাফিক্সের জন্য এতে এড্রেনো ৬২০ জিপিইউ দেওয়া হয়েছে। আবার রেনো ৩ তে মিডিয়াটেকের সম্প্রতি লঞ্চ হওয়া Dimensity 1000L প্রসেসর ব্যবহার করা হয়েছে। দুটো ফোনেই ভুক ৪.০ ৩০ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,০২৫ এমএএইচ ব্যাটারি পাবেন।

Oppo Reno 3, Oppo Reno 3 Pro দাম :

অপ্পো রেনো ৩ ও রেনো ৩ প্রো আপাতত চীনে লঞ্চ হয়েছে। অপ্পো রেনো ৩ এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৩৪,৫০০ টাকা। আবার ১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৩৭,৫০০ টাকা। এদিকে রেনো ৩ প্রো এর ৮ জিবি ও ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে প্রায় ৪০,৫০০ টাকা এবং ৪৫,৫০০ টাকা। চীনে ৩১ ডিসেম্বর থেকে এদের সেল শুরু হবে।

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন