১২ জিবি র‌্যামের সাথে লঞ্চ হল Oppo Reno 4 Pro Artist Limited Edition

Reno 4 Pro 5G Artist Limited Edition ফোনটাকে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টে সিলভার কালারে লঞ্চ করা হয়েছে।

Oppo Reno 4 Pro Artist Limited Edition

স্মার্টফোন নির্মাতা কোম্পানি অপ্পো চীনের পর কিছুদিন আগে ভারতেও Oppo Reno 4 Pro লঞ্চ করেছিল। যদিও চীনের ভার্সনের থেকে ভারতীয় অপ্পো রেনো ৪ প্রো এর স্পেসিফিকেশন কিছুটা আলাদা। যেমন – চীনের মার্কেটে লঞ্চ হওয়া Oppo Reno 4 Pro মডেলটিতে যেখানে ফাইভ জি টেকনোলজির সাথে স্ন্যাপড্রাগন ৭৬৫ জি প্রসেসর ব্যবহার করা হয়েছিল, সেখানে ভারতে লঞ্চ হওয়া ফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরের সাথে ফোর জি কানেক্টিভিটি। এবার Oppo তাদের Reno 4 Pro মডেলটির একটি স্পেশাল আর্টিস্টিক এডিশান বাজারে আনলো। এই আর্টিস্টিক এডিশানে কালার অপশানটি ডিজাইন করেছেন জনপ্রিয় ভিস্যুয়াল আর্টির্স্ট James Jean এবং এই ফোনটির নাম দেওয়া হয়েছে Reno 4 Pro 5G Artist Limited Edition ।

James Jean টুইটের মাধ্যমে জানিয়েছেন, প্রোজেক্ট SoleLuna (Sun and Moon in Latin) নামে অভিহিত এই স্পেশাল এডিশান মডেলটির ব্যাক কভারে যে আর্ট ব্যবহার করা হয়েছে, সেটি “সামার কার্নিভাল অফ ড্রিমসকে” চিত্রায়িত করে। SoleLuna এর লোগোটিকে ফোনের রিয়ার প্যানেলের মাঝখানে খোদাই করা হয়েছে এবং তার সাথে ম্যাজিকাল ক্রিয়েচারস হিসেবে পরিচিত ইউনিকর্নের ছবিও চিত্রিত হয়েছে।

Oppo Reno 4 Pro Artist Limited Edition ফোনটাকে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টে সিলভার কালারে লঞ্চ করা হয়েছে। অ্যাস্থেটিক পরিবর্তন ছাড়া Oppo Reno 4 Pro এর এই Artist Edition এর সমস্ত স্পেসিফিকেশন একই রাখা হয়েছে ৷ এই লিমিটেড এডিশানটি ভারতীয় মুদ্রায় প্রায় ৪৬, ০০০ টাকায় চীনে পাওয়া যাবে। ফোনটি আপাতত শুধু চীনে উপলব্ধ হলেও অপ্পো এটিকে অন্যান্য দেশের বাজারে আনবে বলে মনে করা হচ্ছে।

OPPO Reno 4 Pro স্পেসিফিকেশন :

অপ্পো রেনো ৪ প্রো ফোনে যথাক্রমে ৬.৫৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এর ডিসপ্লে প্যানেলে ৯০ হার্জ রিফ্রেশ রেট ও ফুল এইচডি প্লাস রেজুলেশন সাপোর্ট করে। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে এসেছে। সাথে পাবেন ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ বিকল্প। রেনো ৪ প্রো অ্যান্ড্রয়েড ১০ বেসড কালার ওএস ৭.২ অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির কথা বললে অপ্পো রেনো ৪ প্রো ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স + ১৩ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর আছে। আবার এই ফোনে পাবেন ৬৫ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং প্রযুক্তি। ফোনটি ৪,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।