আগামী সপ্তাহে বাজারে আসছে 5G ফোন OPPO Reno 4 SE

oppo-reno-4-se-launch-date-set-on-21-september-expected-price-and-specifications

আগামী ২১ সেপ্টেম্বর চীনে লঞ্চ হবে OPPO Reno 4 SE। এর আগে গত জুনে কোম্পানি এই সিরিজে Reno 4 5G এবং Reno 4 Pro 5G ফোন দুটিকে লঞ্চ করেছিল। কোম্পানির তরফে আজ নিশ্চিত করা হয়েছে এই সিরিজের তৃতীয় ফোনকে এবার বাজারে আনা হবে। যদিও অপ্পো রেনো ৪ এসই এর লঞ্চ ডেট জানালেও, কোম্পানি ফোনটির স্পেসিফিকেশনের ব্যাপারে কিছু বলেনি। তবে চীনের কয়েকজন টিপ্সটার এই ফোনের দাম ও ফিচার কয়েকদিন আগেই ফাঁস করেছিল। আসুন দেখে নিই OPPO Reno 4 SE কত দামে আর কি ফিচারের সাথে আসতে পারে।

OPPO কয়েকদিন আগেই এই ফোনের যে রেন্ডার সামনে এনেছিল, সেখান থেকে জানা যায় এই ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে আসবে। ফোনটির ক্যামেরা সেটআপ বর্গাকার আকারে হবে। এর মধ্যে এলইডি ফ্ল্যাশ থাকবে। এতে পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হবে। ফোনটি সুপার ফ্ল্যাশ ব্ল্যাক, সুপার ফ্ল্যাশ হোয়াইট এবং সুপার ফ্ল্যাশ ব্লু কালারে আসবে।

OPPO Reno 4 SE সম্ভাব্য দাম

টিপ্সটারের Weibo পোস্ট অনুযায়ী, অপ্পো রেনো ৪ এসই একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম থাকবে ২,৫৯৯ ইউয়ান, যা প্রায় ২৮,৯০০ টাকা।

OPPO Reno 4 SE স্পেসিফিকেশন

অপ্পো রেনো ৪ এসই ফোনে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল S-AMOLED E3 স্ক্রিন দেওয়া হবে। এর আসপেক্ট রেশিও হবে ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এতে ৫জি প্রসেসর, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ সিরিজের থাকবে। আবার ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে আসবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৮৬ সেন্সর। এছাড়াও ২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর থাকতে পারে। আবার এই ফোনে ফ্রন্ট ক্যামেরা হিসাবে ৩২ মেগাপিক্সেল Samsung GD1 সেন্সর ব্যবহার করা হতে পারে। ফোনটি ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৩০০ এমএএইচ ব্যাটারিরি সাথে লঞ্চ হতে পারে। চার্জিংয়ের জন্য থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট।