৪৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল Oppo Reno 5 4G

oppo-reno-5-4g-launched-with-snapdragon-720g-soc-price-specifications

কয়েক সপ্তাহ আগেই চীনে লঞ্চ হয়েছে অপ্পোর Reno 5 সিরিজের দুটি ফোন, Oppo Reno 5 5G ও Reno 5 Pro 5G। গতসপ্তাহে এই সিরিজের তৃতীয় ফোন হিসাবে এসেছে, Reno 5 Pro+ 5G। ফোনগুলির লভ্যতা এখন চীনের বাজারেই সীমাবদ্ধ। তবে শীঘ্রই এদের গ্লোবাল ভ্যারিয়েন্টও আসতে চলেছে। এর আগেই Oppo এবার ভিয়েতনামে Reno 5-এর 4G ভার্সন লঞ্চ করে ফেললো। আসুন Oppo Reno 5 4G-এর স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

Oppo Reno 5 4G এর স্পেসিফিকেশন

অপ্পো রেনো ৫ ফোরজি ফোনে রয়েছে ৬.৪ ইঞ্চির এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। যার রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেল, রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯১.৭ শতাংশ। ফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০ চিপসেট দ্বারা পরিচালিত। এতে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। ফোনে পঞ্চস্তরীয় চার্জিং প্রোটেকশন ও ইউনিভার্সাল কুলিং সিস্টেম দেওয়া হয়েছে। যা চার্জে বসানো অবস্থায় ফোনের তাপমাত্রা বৃদ্ধি ও সেইমুহুর্তে গেম খেলার সময় ফোনকে গরম হওয়া থেকে প্রতিহত করে।

সেলফির জন্য Oppo Reno 5 4G এর সামনে ৪৪ মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে৷ ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৪ মেগাপিক্সেলের, এছাড়া আছে ৮ মেগাপিক্সেলের সুপার ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স, ও ২ মেগাপিক্সেলের মনোক্রম সেন্সর। ফোনের ক্যামেরা অ্যাপের মধ্যে আছে নাইট পোট্রেট মুড, এআই সিন রিকগনিশন, SOLOOP স্মার্ট ভিডিও এডিটিং, এআই কালার পোট্রেট, লাইভ এইচডিআর, সুপার নাইট ফিল্মিং, ডুয়াল ডিসপ্লে ভিডিও সহ নানা চমৎকার ক্যামেরা মোডস।

5G মডেলের মতো অপ্পো রেনো ৫ ফোরজি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১ ইন্টারফেসে চলবে। ফার্স্ট জেনারেশন ৫০ ওয়াট সুপারভোক ফার্স্ট চার্জিং সাপোর্ট সহ ফোনে ৪,৩১০ এমএএইচের ব্যাটারি পাওয়া যাবে। ব্যাটারিতে ৫ শতাংশ চার্জ অবশিষ্ট থাকলেও সুপার এনার্জি সেভিং মোড অন করে হোয়াটসঅ্যাপে ২ ঘন্টারও বেশী চ্যাট করা যাবে। ফোনটি ০-১০০ শতাংশ চার্জ হতে মাত্র ৪৮ মিনিট সময় নেয়।

সিকিরিউটির জন্য ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে৷ দুর্দান্ত সাউন্ডের জন্য রয়েছে ডলবি এটমস। এই ফোনে অ্যাডভ্যান্সড এআই সেন্সর অ্যালগরিদমের ব্যবহার করা হয়েছে। যার দরুণ স্ক্রিন স্পর্শ না করেই ফোনের সামনে হাত নাড়িয়ে কলের উত্তর দেওয়া, ফোন মিউট করা, ও পছন্দমতো যে কোনো অ্যাপ ওপেন করা যাবে।

Oppo Reno 5 4G এর দাম

ভিয়েতনামে অপ্পো রেনো ৫ ফোরজি ফোনটির দাম রাখা হয়েছে ৮,৬৯০,০০০ ভিয়েতনামি ডং, ভারতীয় মুদ্রায় যা প্রায় ২৭,৫০০ টাকার সমান। এটি সেখানে সিলভার ও ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ হবে। এই Reno 5 4G ফোনটিই আবার ১২ই জানুয়ারি ইন্দোনিশেয়াতে লঞ্চ করা হবে।