লঞ্চের আগেই ফাঁস Oppo Reno 5 সিরিজের ফিচার ও দাম, ১০ ডিসেম্বর হতে পারে লঞ্চ

আগামী ১০ ডিসেম্বর চীনে লঞ্চ হতে পারে Oppo এর নতুন Reno 5 সিরিজ। এই সিরিজে তিনটি স্মার্টফোন থাকতে পারে- Oppo Reno 5 5G, Oppo Reno 5 Pro 5G এবং Oppo Reno 5 Pro+ 5G। যদিও কোম্পানির তরফে এই তিনটি ফোনের বিষয়ে বিশেষ কিছু জানানো হয়নি, তবে বিভিন্ন টিপ্সটারের টুইট ও চীনের সার্টিফিকেশন সাইট TENAA থেকে এদের সম্ভাব্য স্পেসিফিকেশন সামনে এসেছে। এই সিরিজের সবচেয়ে প্রিমিয়াম ফোন হবে রেনো ৫ প্রো প্লাস ৫জি। আজ Weibo তে এই তিনটি ফোনের স্পেসিফিকেশন পোস্ট করা হয়েছে। আসুন Reno 5 সিরিজের সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Oppo Reno 5 সিরিজের দাম (সম্ভাব্য)

চীনে অপ্পো রেনো ৫ ৫জি, রেনো ৫ প্রো ৫জি এবং রেনো ৫ প্রো+ ৫জি ফোন তিনটির দাম যথাক্রমে ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৩,৭৪০ টাকা), ৩,৭৯৯ ইউয়ান ( প্রায় ৪২,৭৪০ টাকা) এবং ৪,৪৯৯ ইউয়ান (প্রায় ৫০,৬২০ টাকা) হতে পারে। ফোনগুলি স্টারি ড্রিম, অরোরা ব্লু, মুনলাইট ব্ল্যাক, স্টার উইশ রেড এবং লেদার কালার ভ্যারিয়েন্ট সহ আসবে। ১০ই ডিসেম্বর আনুষ্ঠানিক ঘোষণার পর ২৫শে ডিসেম্বর এগুলির সেল শুরু হতে পারে।

Oppo Reno 5 সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

উইবো’তে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, অপ্পো রেনো ৫ ৫জি ফোনটি ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে সহ আসবে। সেখানে রেনো ৫ প্রো এবং রেনো ৫ প্রো + ভ্যারিয়েন্ট দুটিতে কার্ভড অ্যাঙ্গল সহ ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড পাঞ্চ-হোল ডিসপ্লের দেখা মিলতে পারে। তিনটি ফোনই ৯০ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট এবং ১০৮০পি রেজোলিউশন সাপোর্টের সঙ্গে আসবে।

প্রসেসরের ক্ষেত্রে Reno 5 5G, Reno 5 Pro 5G এবং Reno 5 Pro+ 5G ফোনগুলি যথাক্রমে স্ন্যাপড্রাগন ৭৬৫জি, মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০+ ও স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট সহ আসবে। ফোন তিনটিতে অ্যান্ড্রয়েড ১১ নির্ভর কালারওএস ১১ ইন্টারফেসের দেখা মিলবে। তিনটি ফোন যথাক্রমে ৪,৩০০ এমএএইচ, ৪,৩৫০ এমএএইচ এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। তিনটি ফোনেই থাকবে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

ফটোগ্রাফির জন্য রেনো ৫ সিরিজের স্মার্টফোনগুলিতে কোয়াড-ক্যামেরা সেটআপ দেখা যাবে। এদের মধ্যে রেনো ৫ স্মার্টফোনে ৬৪ মেগাপিক্সেলের Sony IMX686 সেন্সর দেওয়া হতে পারে। এছাড়া থাকবে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স ও দুটি ২ মেগাপিক্সেলের সেন্সর। সেলফির জন্য তিনটি ফোনেই অবশ্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে।