ভারতে লঞ্চ হচ্ছে Reno 5 Pro 5G, টিজার পোস্ট করে জানালো Oppo

oppo-reno-5-pro-5g-launch-in-india-officially-teased

গুঞ্জন সত্যি হল! অবশেষে ভারতে লঞ্চ হতে চলেছে Oppo Reno 5 Pro 5G। যদিও ফোনটির সঠিক লঞ্চ ডেট এখনও জানা যায়নি। তবে আজ অপ্পো ইন্ডিয়ার অফিসিয়াল টুইট অ্যাকাউন্ট থেকে ফোনটির টিজার পোস্ট করা হয়েছে। যদিও টিজারে ফোনের নাম উল্লেখ ছিল না। তবে টিপ্সটার ঈশান অগ্রবাল ও অপ্পো ইন্ডিয়ার রিসার্চ ও ডেভলপমেন্ট-এর ভাইস প্রেসিডেন্ট ও হেড, তাসলিম আরিফ অপ্পো রেনো ৫ প্রো ৫জি এর ভারতে লঞ্চের বিষয়ে আগেই জানিয়েছিল।

প্রসঙ্গত গতমাসে চীনে লঞ্চ হয়েছিল অপ্পো রেনো ৫ সিরিজ। এই সিরিজের আওতায় আপাতত চারটি ফোনকে বাজারে এনেছে চীনা স্মার্টফোন কোম্পানিটি। যেগুলি হল Oppo Reno 5 5G, Oppo Reno 5 Pro 5G, Oppo Reno 5 Pro+ 5G ও Oppo Reno 5 Pro 4G। এরমধ্যে অপ্পো রেনো ৫ প্রো ৫জি কে এবার ভারতে লঞ্চ করা হবে।

এর আগেও Oppo তাদের Reno 3 এবং Reno 4 সিরিজের Pro ভ্যারিয়েন্টকে ভারতে এনেছিল। ফলে এবারও তার ব্যাতিক্রম হচ্ছেনা। আশা করা যায় অপ্পো রেনো ৫ প্রো ৫জি ফোনটি ভারতে একই স্পেসিফিকেশন সহ লঞ্চ হবে। আসুন দেখে নেই এই ফোনে কি নজরকাড়া ফিচার আছে।

Oppo Reno 5 Pro 5G-এর স্পেসিফিকেশন

অপ্পো রেনো ৫ প্রো ৫জি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর সহ এসেছে। ফোনটিতে দেওয়া হয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) OLED ডিসপ্লে। এর ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত৷ এটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালার ওএস ১১.১ সহ লঞ্চ হয়েছে। এই ফোনে আছে ৬৫ ওয়াট ফ্ল্যাশ চার্জিং (SuperVOOC 2.0) সাপোর্ট সহ ৪,৩৫০ এমএএইচ ব্যাটারি।

Oppo Reno 5 Pro 5G ফোনের পিছনে চারটি ক্যামেরা আছে। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা+ ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড-এঙ্গেল ক্যামেরা + ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা +২ মেগাপিক্সেলের পোট্রেট ক্যামেরা। ফোনটির সামনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপলব্ধ।