যেমন ক্যামেরা তেমন ডিজাইন, প্রিমিয়াম ফিচারের সাথে লঞ্চ হল Oppo Reno 5 Pro+ 5G

oppo-reno-5-pro-5g-launched-with-50mp-sony-imx766-sensor-price-specifications

রেনো ৫ সিরিজের তৃতীয় ফোন হিসাবে আজ লঞ্চ হল Oppo Reno 5 Pro+ 5G। ইতিমধ্যেই এই সিরিজের Reno 5 5G ও Reno 5 Pro 5G এর উপর থেকে পর্দা সরিয়েছে Oppo। তবে প্রিমিয়াম ভ্যারিয়েন্ট হিসাবে আজ রেনো ৫ প্রো প্লাস ৫জি কে আনা হয়েছে। যেখানে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। আবার Oppo Reno 5 Pro+ 5G হল ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সরের প্রথম ফোন। আপাতত ফোনটিকে চীনে লঞ্চ করা হয়েছে। গ্লোবাল মার্কেটে এই ফোনকে কবে আনা হবে তা এখনও জানা যায়নি।

Oppo Reno 5 Pro+ 5G এর দাম

অপ্পো রেনো ৫ প্রো প্লাস ৫জি এর দাম শুরু হয়েছে ৩,৯৯৯ ইউয়ান, যা প্রায় ৪৫,১০০ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের। আবার এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ৪,৪৯৯ ইউয়ান, যা প্রায় ৫০,৬৯০ টাকা। ফোনটি ব্লু ও ব্ল্যাক কালারে এসেছে। আবার কোম্পানি জনপ্রিয় আর্টিস্ট Joshua Vides এর মিলে ফোনটির লিমিটেড এডিশনও লঞ্চ করেছে। এরও দাম ফোনটির ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের সমান।

Oppo Reno 5 Pro+ 5G এর স্পেসিফিকেশন

অপ্পো রেনো ৫ প্রো প্লাস ৫জি ফোনে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড কার্ভড ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজোলিউশন ২৪০০x১৮০০, আসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে এফ/২.৪ অ্যাপারচার ও ৮৮ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

Oppo Reno 5 Pro+ 5G ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। আবার এতে আছে ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবেনা। কুলিংয়ের জন্য এতে থ্রি ডাইমেনশনাল VC লিকুইড কুলিং সিস্টেম উপলব্ধ। এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যেখানে প্রাইমারি ক্যামেরা হিসাবে রয়েছে ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 সেন্সর (এফ/১.৮ অ্যাপারচার)। অন্য তিনটি ক্যামেরা হল ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স (এফ/২.২অ্যাপারচার), ১৩ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স, ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা (এফ/২.৪ অ্যাপারচার)।

অপ্পো রেনো ৫ প্রো প্লাস ৫জি ফোনে পাবেন ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ৬৫ ওয়াট সুপারভুক ২.০ ফাস্ট চার্জিং আছে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.১ ইন্টারফেসে চলবে।