লঞ্চের আগেই ফাঁস Oppo Reno 5 Pro 5G এর সমস্ত ফিচার ফাঁস, দেখা গেল HDR10+ ওয়েবসাইটে

চীনা স্মার্টফোন প্রস্তুতকারক অপ্পোর Reno 5 সিরিজের বাজারে আসা এখন আর কিছু সময়ের অপেক্ষা। এই সিরিজে মোট তিনটি ফোন থাকবে – Reno 5, Reno 5 Pro এবং Reno 5 Pro Plus। এর মধ্যে প্রো মডেলটিকে সম্প্রতি এইচডিআর১০ প্লাস সার্টিফিকেশন সাইটে দেখা গেল। PDSM00 ও PDST00 মডেল নম্বর দুটিকে HDR10+ ওয়েবসাইটে Reno 5 Pro 5G নামে অন্তর্ভুক্ত হয়েছে। এর আগে TENAA ও GeekBench সাইটেও মডেল নম্বর দুটিকে দেখা গিয়েছিল। তবে তখন ফোনটির নাম জানা যায়নি।

TENAA থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী PDSM00/PDST00 মডেল নম্বরের ফোনে রয়েছে, ৬.৫৫ ইঞ্চির ডিসপ্লে যার পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০। এছাড়াও Oppo Reno 4 সিরিজের আপগ্রেড ভার্সন হিসাবে আমরা অপ্পো রেনো ৫ সিরিজে পূর্বের চেয়ে বেশী রিফ্রেশ রেট সহ অ্যামোলেড ডিসপ্লে’র দেখা পেতে পারি।

এইচডিআর১০ প্লাস সার্টিফিকেশন লাভ করায় স্পষ্ট যে রেনো ৫ প্রো ৫জি ফোনে এইচডিআর১০ সাপোর্ট থাকবে‌। যদিও ডলবি ভিশনের সাথে এর পার্থক্য রয়েছে। তবে ফোনটি কালার/কন্ট্রাস্ট এনহেন্সমেন্ট সাপোর্ট সহ আসবে।

Oppo Reno5 Pro 5G সম্পর্কে আপাতত যা জানা গেছে 

এইচডিআর১০ প্লাস সার্টিফিকেশন থেকে আমরা আসন্ন Oppo Reno 5 Pro 5G ফোনের নাম ছাড়া আর অন্য কোন তথ্যই পাইনা। যদিও TENAA ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আমরা এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন গুলি আঁচ করতে পারি। সেখানে PDSM00/PDST00 মডেল নম্বরের ফোনের যে ছবি প্রকাশ করা হয়েছে তা থেকে বোঝা যায় এটি পাঞ্চ-হোল নচ ডিসপ্লে সহ আসবে। আকৃতিতে এটি ১৫৯.৭ x ৭৩.২ x ৭.৬ এমএম এবং ওজন হবে ১৭৩ গ্রাম। টেনা-র অন্তর্ভুক্তির কারণে আমরা এও জানতে পেরেছি রেনো ৫ প্রো ৫জি ফোনে কার্ভড ফ্রন্ট ডিসপ্লে ও কোয়াড ক্যামেরা লে-আউট দেখা যাবে।

আবার এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস চিপসেট ব্যবহৃত হয়েছে। উল্লেখ্য, রেনো ৫ এর অন্য দুটি ভ্যারিয়েন্টে যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি ও স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের ব্যবহার দেখা গেছে। ক্যামেরার কথা বলতে গেলে রেনো ৫ এর প্রো ভ্যারিয়েন্টটি কোয়াড ক্যামেরা সেটআপ সহ TENAA-য় অন্তর্ভুক্ত হয়েছে। এর প্রাইমারি ক্যামেরাটি হল ৬৪ মেগাপিক্সেলের। এছাড়া এতে ৮ মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড লেন্স ও দুটি ২ মেগাপিক্সেলের সেন্সর দেওয়া হয়েছে। সেলফির জন্য এতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটি ৪,২৫০ এমএএইচের ব্যাটারি সহ আসবে।

TENAA থেকে পাওয়া তথ্য অনুযায়ী, অপ্পোর এই ফ্ল্যাগশিপ ডিভাইসটি ৮/১২ জিবি র‌্যাম ও ১২৮/২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে আসবে। এর সাথে এতে থাকছে ৬৫ ওয়াট চার্জিং সাপোর্ট। ফোনটিতে অ্যান্ড্রয়েড ১১ নির্ভর ওএসের দেখা পাওয়া যাবে।