ভারতে লঞ্চের আরও কাছে Oppo Reno 5 Pro 5G, দেখা গেল সার্টিফিকেশন সাইটে

oppo-reno-5-pro-5g-spotted-on-bis-launch-imminent

Oppo Reno 5 Pro 5G ভারতে লঞ্চের দোরগোড়ায় পৌছে গেল৷ ফোনটি যে ভারতেও লঞ্চ হবে তা কয়েকদিন আগে অপ্পো ইন্ডিয়ার রিসার্চ ও ডেভলপমেন্ট-এর ভাইস প্রেসিডেন্ট ও হেড তাসলিম আরিফ টুইটের মাধ্যমে পরোক্ষভাবে ইঙ্গিত দিয়েছিলেন৷ আজ জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মার টুইট থেকে জানা গেল, অপ্পোর এই ফ্ল্যাগশিপ ফোন ভারতে BIS-এর সার্টিফিকেশন লাভ করেছে৷ সার্টিফিকেশন ওয়েবসাইটে Reno 5 Pro 5G ফোনটিকে CPH2201 মডেল নম্বরের সাথে দেখা গেছে৷

যদিও Oppo Reno 5 সিরিজের অপর দুটি ফোন Reno 5 5G ও সদ্য লঞ্চ হওয়া Reno 5 Pro+ 5G ভারতে কবে আসতে পারে সেই বিষয়ক কোনো তথ্য এখনও পর্যন্ত পাওয়া যায় নি। ভারতে আসতে চলা Reno 5 Pro 5G ফোনটির দাম ৩৮,০০০ টাকার কাছাকাছি হতে পারে। প্রসঙ্গত, চীনের বাজারে এটি লঞ্চ হয়েছিল ৩৯৯৯ ইউয়ানে যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮,৩০০ টাকার সমান। সুতারাং চীন ও ভারতে ফোনটির দামের খুব একটা বেশী পার্থক্য থাকবে না বলে মনে করা হচ্ছে।

Oppo Reno 5 Pro 5G-এর স্পেসিফিকেশন

অপ্পো রেনো ৫ প্রো ৫জি ফোনে আছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ২৪০০x১০৮০ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এতে ৪,৩৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৬৫ ওয়াট ফ্ল্যাশ চার্জিং (SuperVOOC 2.0) সাপোর্ট করে। ফোনটি ৫ মিনিটের চার্জে ৪ ঘণ্টা চলতে পারবে বলে কোম্পানির পক্ষ থেকে দাবি করা হয়েছে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। সিকিউরিটির জন্য আছেইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর৷ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালার ওএস ১১.১ ইন্টারফেসে চলবে।

OPPO Reno 5 Pro 5G ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যেখানে আছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড-এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের পোট্রেট ক্যামেরা। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে  ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।