শীঘ্রই ভারতে লঞ্চ হচ্ছে OPPO Reno 5 Pro 5G, থাকবে মিডিয়াটেক ডাইমনেসিটি ১০০০ প্লাস প্রসেসর

শীঘ্রই ভারতে আসছে OPPO Reno 5 Pro 5G। ফোনটি মিডিয়াটেক ডাইমনেসিটি ১০০০ প্লাস প্রসেসরের সাথে এদেশে লঞ্চ হতে পারে। টিপ্সটার মুকুল শর্মা তার টুইটে তেমনই ইঙ্গিত দিয়েছেন। যদিও কেবল মুকুল শর্মা নন, কিছুদিন আগে অপ্পো ইন্ডিয়ার রিসার্চ ও ডেভলপমেন্ট-এর ভাইস প্রেসিডেন্ট ও হেড তাসলিম আরিফ পরোক্ষভাবে অপ্পো রেনো ৫ প্রো ৫জি এর ভারতে লঞ্চের কথা প্রথমবার জানিয়েছিলেন। যদিও দুজনের কেউই ফোনটি ভারতে ঠিক কবে লঞ্চ হবে তা জানান নি।

মুকুল শর্মা তার টুইটে লিখেছেন, ‘OPPO Reno 5 সিরিজ চীনে ব্যাপক সাড়া পেয়েছে। ভারতে এর লঞ্চের জন্য অপেক্ষা সহ্য হচ্ছেনা। দোটানায় আছি Reno 5 Pro 5G ভারতে মিডিয়াটেক ডাইমনেসিটি ১০০০ প্লাস নাকি অন্য প্রসেসরের সাথে আসবে।’ প্রসঙ্গত চীনে এই ফোনটি ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর সহই লঞ্চ হয়েছিল।

OPPO Reno 5 Pro 5G এর দাম ও স্পেসিফিকেশন

চীনে অপ্পো রেনো ৫ প্রো ৫জি ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৩৩৯৯ ইউয়ান (প্রায় ৩৮,২৮০ টাকা) এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪২,৭৮০ টাকা)। এই ফোনটি স্টারি ড্রিম, অররা ব্লু, মুন নাইট ব্ল্যাক ও স্টার উইশ রেড কালারে উপলব্ধ।

অপ্পো রেনো ৫ প্রো ৫জি ফোনে আছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ২৪০০x১০৮০ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এতে ৪,৩৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৬৫ ওয়াট ফ্ল্যাশ চার্জিং (SuperVOOC 2.0) সাপোর্ট করে। ফোনটি ৫ মিনিটের চার্জে ৪ ঘণ্টা চলতে পারবে বলে কোম্পানির দাবি। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। জিপিইউ হিসাবে আছে ARM G77। সিকিউরিটির জন্য এতে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

OPPO Reno 5 Pro 5G ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যেখানে আছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড-এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের পোট্রেট ক্যামেরা। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনটির সামনে আছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালার ওএস ১১.১ ইন্টারফেসে চলবে।