Oppo Reno 5 Pro 5G কেনার জন্য হুড়োহুড়ি, পিছনে ফেললো Reno 4 Pro কেও

oppo-reno-5-pro-beats-4-pro-by-number-of-sales

চীনের পর এমাসের মাঝামাঝি সময়ে ভারতে লঞ্চ হয়েছে Oppo Reno 5 Pro 5G। এই ফোনটি ভারতে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসরের প্রথম ফোন। এছাড়াও এতে আছে দুর্দান্ত ক্যামেরা ফিচার, ফাস্ট চার্জিং প্রযুক্তি ও শক্তিশালী ব্যাটারি। অপ্পো রেনো ৫ প্রো ৫জি ফোনটির দাম রাখা হয়েছে ৩৫,৯৯০ টাকা। ভারতে লঞ্চের আগে থেকেই এদেশের স্মার্টফোনপ্রেমীদের মধ্যে এই ফোনের জন্য আগ্রহ তৈরী হয়েছিল। সম্প্রতি অপ্পো দ্বারা প্রকাশিত প্রথম সপ্তাহের সেলের রিপোর্টেও তার প্রমান মিললো।

Oppo-র তরফে জানানো হয়েছে বিক্রির নিরিখে Oppo Reno 5 Pro 5G পিছনে ফেলেছে এর পূর্বসূরি Reno 4 Pro কে। পূর্বের তুলনায় নতুন লঞ্চ হওয়া ফোনটি ৯১ শতাংশ বেশি বিক্রি হয়েছে। আবার ই-কমার্স সাইটগুলিতে রেনো ৪ প্রো এর তুলনায় এর বিক্রি বেড়েছে ১৪৮ শতাংশ। বিশেষ করে কলকাতা, বিহার, দিল্লী ও ওড়িশার মানুষ এই ফোনটি কেনার জন্য আগ্রহ দেখিয়েছে। আবার ৬৩ শতাংশ ক্রেতা ফোনটির অ্যাস্ট্রাল ব্লু কালার কে বেছে নিয়েছে।

Oppo Reno 5 Pro 5G এর স্পেসিফিকেশন

অপ্পো রেনো ৫ প্রো ৫জি ফোনে পাওয়া যাবে ৬৫ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট সহ ৪,৩৫০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির পিছনে আছে চারটি ক্যামেরা – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড-এঙ্গেল ক্যামেরা + ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা + ২ মেগাপিক্সেলের পোট্রেট ক্যামেরা।

আবার Oppo Reno 5 Pro 5G ফোনে 3D কার্ভজ স্ক্রিন সহ ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। আবার এতে ব্যবহার করা হয়েছে ২.৬ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর। সাথে আছে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালার ওএস ১১.১ দ্বারা চালিত।