হার মানবে DSLR, গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে Oppo Reno 5 Pro+ 5G

oppo-reno-5-pro-plus-5g-spotted-on-gcf-certification-global-launch-imminent.jpg

ডিসেম্বরের শুরুতে লঞ্চ হয়েছিল Oppo Reno 5 5G ও Reno 5 Pro 5G। এর কিছুদিন পর কোম্পানি এই সিরিজের Reno 5 Pro+ 5G ফোনটি নিয়ে আসে। তিনটি ফোনই শুরুতে চীনে লঞ্চ হয়। এরমধ্যে অপ্পো রেনো ৫ ৫জি ও রেনো ৫ প্রো ৫জি কে বেশ কয়েকটি দেশে লঞ্চ করা হয়েছে। এবার সবচেয়ে প্রিমিয়াম ভ্যারিয়েন্ট অর্থাৎ রেনো প্রো প্লাস ৫জি কে গ্লোবাল মার্কেটে লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে Oppo। আসলে গত সপ্তাহে FCC সার্টিফিকেশনে দেখার পর সম্প্রতি Reno 5 Pro+ 5G কে গ্লোবাল সার্টিফিকেশন ফোরাম (GCF) এও অন্তর্ভুক্ত করা হয়েছে।

যদিও গ্লোবাল সার্টিফিকেশন ফোরাম থেকে রেনো প্রো প্লাস ৫জি এর স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি। এখানে ফোনটির মডেল নম্বর দেখা গেছে CPH2207। তবে FCC থেকে জানা গিয়েছিল এই ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে ৪,৪৫০ এমএএইচ ব্যাটারি, ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং, ব্লুটুথ ৫.২, এনএফসি সাপোর্ট থাকবে। চীনেও ফোনটি একই ফিচার সহ লঞ্চ হয়েছিল।

Oppo Reno 5 Pro+ 5G এর দাম ও স্পেসিফিকেশন

চীনে অপ্পো রেনো প্রো প্লাস ৫জি দুটি স্টোরেজ সহ লঞ্চ হয়েছে – ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ । এদের দাম যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,১০০ টাকা) ও ৪,৪৯৯ ইউয়ান (প্রায় ৫০,৬৯০ টাকা)।

এই ফোনে আছে ৬৫ ওয়াট সুপারভুক ২.০ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা। যেখানে ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 সেন্সর + ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স + ১৩ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স + ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপলব্ধ। আবার ফোনটি ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড কার্ভড ডিসপ্লে সহ এসেছে।

এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। ফোনটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.১।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন