Oppo Reno 5 Pro+ 5G ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ২৪ ডিসেম্বর হবে লঞ্চ

গতসপ্তাহেই Oppo তার ঘরোয়া মার্কেটে লঞ্চ করেছে Reno 5 সিরিজের দুটি ফোন, Reno 5 5G ও Reno 5 Pro 5G। পাশাপাশি Oppo তার এই ফ্ল্যাগশিপ সিরিজের আরও একটি ফোন, Reno 5 Pro+ 5G আগামী ২৪শে ডিসেম্বর লঞ্চ করতে চলেছে। এই ফোনটি রেনো ৫ সিরিজের সবচেয়ে প্রিমিয়াম ফোন হবে। ইতিমধ্যেই এর কিছু স্পেসিফিকেশন ইন্টারনেটে ফাঁস হয়েছে। তবে আজ অপ্পো রেনো ৫ প্রো প্লাস ৫জি ফোনটিকে বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম গিকবেঞ্চ ও চীনের সার্টিফিকেশন সাইট TENAA-তে দেখা গেল।

গিকবেঞ্চে PDRM000 মডেল নম্বরের সাথে Oppo Reno 5 Pro+ 5G ফোনটিকে ৮ জিবি র‌্যাম, অ্যান্ড্রয়েড ১১, ও Kona মাদারবোর্ডের সাথে অর্ন্তভুক্ত করা হয়েছে। জানিয়ে রাখি Kona হল স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের কোডনেম। গিকবেঞ্চে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৮৮৬ পয়েন্ট ও মাল্টি কোর টেস্টে ৩০৩৬ পয়েন্ট অর্জন করেছে।

TENAA-তে এই PDRM000 মডেল নাম্বারের সাথেই ফোনটিকে স্পট করা হয়েছে। সেখান থেকে রেনো ৫ প্রো প্লাস ৫জি ফোনটির স্পেসিফিকেশন ও ছবি সামনে এসেছে। ফোনের পেছনে আয়তকার ক্যামেরা মডিউলে চারটি ক্যামেরা সহ অটোফোকাস সেন্সর আছে। ব্যাক প্যানেলে গ্রেডিয়েন্ট ফিনিশ ও রেনো গ্লো ট্যাগ রয়েছে। ফোনের ডানদিকে পাওয়ার অন/অফ বাটন ও বাঁদিকে ভলিউম কন্ট্রোল বাটন দেওয়া হয়েছে। ফোনটি সিলভার ও ব্ল্যাক কালার অপশানে উপলব্ধ হবে।

Tenna লিস্টিং অনুযায়ী Reno 5 Pro+ 5G-তে ২৪০০x১৮০০ পিক্সেল রেজোলিউশনের ৬.৫৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এখানে ফোনে থাকা চিপসেটের নাম বলা হয় নি। তবে প্রসেসরে ২.৮৪ গিগাহার্টজ ক্লক স্পিড থাকার কথা উল্লেখ করা হয়েছে। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটেরও ক্লকস্পিডও যেহেতু একই স্পিডে চলে, তাই অনুমান করা হচ্ছে, এতে গতবছরের কোয়ালকমের এই ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার করা হবে। এছাড়া গিকবেঞ্চ নির্দেশ করছে। TENAA থেকে এও জানা গেছে যে, এই ফোনেটি ৮ জিবি র‌্যাম ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ও ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টে আসবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল+১৩ মেগাপিক্সেল+২ মেগাপিক্সেলের তিনটি সেকেন্ডারি ক্যামেরা থাকবে। ফ্রন্ট ক্যামেরা হিসেবে ফোনের সামনে দেওয়া হবে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। আবার এতে ২২০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে লিস্টিং-এ উল্লেখ করা আছে। তবে এটি ডুয়াল সেলযুক্ত ব্যাটারি হওয়ায় ব্যাটারির ক্যাপাসিটি হবে ৪৪০০ এমএএইচ। ফার্স্ট চার্জিং থাকার বিষয়ে সেখানে অবশ্য কিছু বলা হয় নি। তবে পূর্বে কিছু রিপোর্টে দাবি করা হয়েছিল যে, রেনো ৫ প্রো+ ৫জি ফোনে ৬৫ ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।