আর কিছুক্ষণের অপেক্ষা, Oppo Reno 6 5G ও Reno 6 Pro 5G আজ ভারতে লঞ্চ হচ্ছে

oppo-reno-6-5g-reno-6-pro-5g-launching-today-in-india-how-to-watch-livestream-expected-price-specifications
Oppo Reno 6 5G ও Oppo Reno 6 Pro 5G আজ লঞ্চ হচ্ছে

আজ ভারতে লঞ্চ হতে চলেছে Oppo Reno 6 5G ও Oppo Reno 6 Pro 5G। গত মে মাসে এই ফোন দুটি চীনে প্রথম লঞ্চ হয়েছিল। এখন ফোন দুটিকে ভারতে আনা হচ্ছে। ই-কমার্স সাইট Flipkart ও কোম্পানির নিজস্ব সাইট থেকে ফোন দুটি পাওয়া যাবে। এরমধ্যে Oppo Reno 6 5G হল ভারতের প্রথম স্মার্টফোন যেখানে মিডিয়াটেক ডায়মেনসিটি ৯০০ প্রসেসর ব্যবহার করা হবে। আবার মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর সহ আসবে Oppo Reno 6 Pro 5G।

Oppo Reno 6 5G ও Oppo Reno 6 Pro 5G কখন লঞ্চ হবে

ওপ্পো তাদের রেনো ৬ ৫জি ও রেনো ৬ প্রো ৫জি ফোন দুটি লঞ্চ করার জন্য একটি ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্ট দুপুর ৩টে থেকে শুরু হবে। ওপ্পো ইন্ডিয়া-র ইউটিউব চ্যানেল থেকে এই ইভেন্ট সরাসরি দেখা যাবে। অথবা নীচে দেওয়া লিংক থেকে ইভেন্টটি দেখতে পারবেন।

Oppo Reno 6 5G ও Oppo Reno 6 Pro 5G এর সম্ভাব্য দাম

ওপ্পো-র তরফে রেনো ৬ ৫জি ও রেনো ৬ প্রো ৫জি এর দাম এখনও জানানো হয়নি। তবে রিপোর্ট অনুযায়ী, ভারতে এই দুটি ফোন যথাক্রমে ৩২,০০০ টাকা ও ৪০,০০০ টাকা থেকে পাওয়া যাবে।

Oppo Reno 6 Pro 5G-এর স্পেসিফিকেশন

চীনে ওপ্পো রেনো ৬ প্রো ৫জি ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) কার্ভড অ্যামোলেড ডিসপ্লে, কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন, মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‌্যাম ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ লঞ্চ হয়েছিল।

আবার ফটোগ্রাফির জন্য Oppo Reno 6 Pro 5G স্মার্টফোনের পিছনে চারটি ক্যামেরা ছিল। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, ও ২ মেগাপিক্সেল পোট্রেট লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

ওপ্পো রেনো ৬ প্রো ৫জি ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছিল। এটি ৬৫ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে।

Oppo Reno 6 এর স্পেসিফিকেশন

ওপ্পো রেনো ৬ ফোনটি গত মে মাসে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস 2.5D হাই সেন্সিটিভ AMOLED ডিসপ্লে, মিডিয়াটেক ডায়মেনসিটি ৯০০ ৫জি প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ লঞ্চ হয়েছিল। অপারেটিং সিস্টেম হিসেবে ছিল অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.৩ কাস্টম ওএস‌।

ক্যামেরার কথা বললে, Oppo Reno 6 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য Oppo Reno 6 ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছিল, যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.