Oppo Reno 6 5G : ভারতের প্রথম Mediatek Dimensity 900 প্রসেসরের ফোন আগামীকাল লঞ্চ হবে

oppo-reno-6-5g-would-be-india-first-mediatek-dimensity-900-soc-powered-smartphone
Dimensity 900 প্রসেসরের সাথে আসছে Oppo Reno 6 5G

আগামীকাল ভারতে লঞ্চ হবে Oppo Reno 6 সিরিজের দুই স্মার্টফোন – Reno 6 5G এবং Reno 6 Pro 5G। অবশ্য ভারতে পা রাখার আগেই যাবতীয় লাইমলাইট গিয়ে পড়েছে Reno 6 Pro 5G-এর উপর। পারফরম্যান্স বোঝাতে ওপ্পো সম্প্রতি ডিভাইসটির স্টোরেজ ও প্রসেসরের তথ্য শেয়ার করেছিল। আবার Reno 6 Pro 5G এর আনবক্সিং ভিডিও ইউটিউবে ছড়িয়ে পড়ে। অর্থাৎ, Reno 6 সিরিজের প্রো ভ্যারিয়েন্ট নিয়েই মানুষের আগ্রহ বেশি৷ তবে অবশেষে এই সিরিজের বেস ভ্যারিয়েন্টের উপর থেকে ব্রাত্য তকমা মুছলো। Reno 6 5G-এর একটি গুরুত্বপূর্ণ ফিচারের কথা জানাল Oppo।

Dimensity 900 প্রসেসরের সাথে আসছে Oppo Reno 6 5G

ডাইমেনসিটি ৯০০ প্রসেসরযুক্ত ভারতের প্রথম স্মার্টফোন হিসেবে ওপ্পো রেনো ৬ ৫জি আসছে। ৬ ন্যানোমিটার প্রসেসে তৈরি এই চিপের ভিতরে দুটো আর্ম-কর্টেক্স-এ৭৮ কোর (২.৪ গিগাহার্টজ) এবং ছ’টা আর্ম কর্টেক্স-এ৫৫ কোর (২ গিগাহার্টজ) রয়েছে। গ্রাফিক্সের জন্য এতে আছে মালি-জি৭৮ এমসি৪ জিপিইউ। এছাড়া প্রসেসরটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ডুয়েল ৫জি সিম, এবং ওয়াই-ফাই ৬ সাপোর্ট করে।

প্রসঙ্গত, চীনে লঞ্চ হওয়ার কারণে Oppo Reno 6 5G এর স্পেসিফিকেশন সম্পর্কে আমরা ওয়াকিবহল।

Oppo Reno 6 5G স্পেসিফিকেশন

ওপ্পো রেনো ৬ ৫জি স্মার্টফোনে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস 2.5D হাই সেন্সিটিভ AMOLED ডিসপ্লে রয়েছে। ৮ জিবি/১২ জিবি পর্যন্ত র‌্যাম ও১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে ফোনটি পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য ওপ্পো রেনো ৬ ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে – ৬৪ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷