Oppo Reno 7 5G, Reno 7 Pro 5G, Reno 7 SE 5G অসাধারণ ক্যামেরা সহ লঞ্চ হল, দাম জেনে নিন

Oppo Reno 7 5G, Oppo Reno 7 Pro 5G, Oppo Reno 7 SE 5G লঞ্চ হল, দাম শুরু হয়েছে প্রায় ৩১,৫০০ টাকা থেকে

oppo-reno-7-reno-7-pro-se-5g-launched-price-yuan-2699-sale-specifications-features

চীনে আজ আত্মপ্রকাশ ঘটল Oppo Reno 7 সিরিজের, যার দাম শুরু হয়েছে প্রায় ৩১,৫০০ টাকা থেকে। নতুন সিরিজের অধীনে এসেছে তিনটি স্মার্টফোন – Reno 7 5G, Reno 7 Pro 5G, এবং Reno 7 SE 5G৷ প্রতিটি Reno হ্যান্ডসেট পাঞ্চ হোল ডিজাইনযুক্ত অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে এসেছে৷ ব্যাক প্যানেলে রয়েছে গ্রেডিয়েন্ট ফিনিশ৷ লেটেস্ট iPhone মডেলগুলির মতো Oppo Reno 7 5G, এবং Oppo Reno 7 Pro 5G ফোনে পাওয়া যাবে ফ্ল্যাট-এজ ফ্রেম৷

ওপ্পো রেনো ৭ ৫জি, ওপ্পো রেনো ৭ প্রো ৫জি, ওপ্পো রেনো ৭ এসই ৫জি ফোনের দাম (Oppo Reno 7 5G, Oppo Reno 7 Pro 5G, Oppo Reno 7 SE 5G Price)

ওপ্পো রেনো ৭ ৫জি এর দাম শুরু ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩১,৫০০ টাকা) থেকে। এটি ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের মূল্য। এছাড়াও ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে পাওয়া যাবে ডিভাইসটি। দাম যথাক্রমে ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৫,০০০ টাকা) এবং ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৮,৫০০ টাকা)।

ওপ্পো রেনো ৭ প্রো ৫জি ফোনটি ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজে কনফিগারেশনে এসেছে। দাম যথাক্রমে ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৩,২০০ টাকা) এবং ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৩,২০০ টাকা)।

সবশেষে ওপ্পো রেনো ৭ এসই ৫জি এর দাম শুরু হয়েছে ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,৭০০ টাকা) থেকে। এটি ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম। এছাড়াও ফোনটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ, দাম ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৮,০০০ টাকা)।

ওপ্পো রেনো ৭ সিরিজের ফোনগুলি স্টার রিন ওয়াশ, মর্নি গোল্ড ও স্টেরি নাইট ব্ল্যাক কালারে এসেছে। চীনের বাইরে অন্যান্য মার্কেটে এই সিরিজ কবে আসবে তা এখনও অজানা।

ওপ্পো রেনো ৭ ৫জি স্পেসিফিকেশন, ফিচার (Oppo Reno 7 5G Specifications, Features)

ওপ্পো রেনো ৭ প্রো ৫জি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালার ওএস ১২ কাস্টম স্কিনে চলবে। এই ফোনে আছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দেওয়া হয়েছে। ওপ্পো রেনো ৭ প্রো ৫জি বেছে নেওয়া যাবে ১২ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1) বিকল্পের মধ্যে। তাপ নিয়ন্ত্রণের জন্য এতে বিশেষ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য ওপ্পো রেনো ৭ প্রো ৫জি স্মার্টফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ফোনের পাঞ্চ হোলের মধ্যে ৩২ মেগাপিক্সেল (Sony IMX709) ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। সিকিউরিটির জন্য উপস্থিত ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

পাওয়ার ব্যাকআপের জন্য Oppo Reno 7 5G ফোনে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬০ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটি অপশনের মধ্যে এতে রয়েছে ফাইভ-জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভার্সন ৫.২, ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনের ওজন ১৮২ গ্রাম।

ওপ্পো রেনো ৭ প্রো ৫জি স্পেসিফিকেশন, ফিচার (Oppo Reno 7 Pro 5G Specifications, Features)

ওপ্পো রেনো ৭ প্রো ৫জি ফোনে আছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২,৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউটের মধ্যে এফ/২.৪ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল Sony IMX709 (সেন্সর) সেলফি ক্যামেরা উপস্থিত। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ ম্যাক্স প্রসেসর। ওপ্পো রেনো ৭ প্রো ৫জি পাওয়া যাবে ১২ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1) সহ। সিকিউরিটির জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনটি ভিসি লিকুইড কুলিং সিস্টেমের সাথে এসেছে।

Oppo Reno 7 Pro 5G ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি (ডুয়েল সেল) দেওয়া হয়েছে, যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনে আছে ডুয়েল স্টেরিও স্পিকার।

Oppo Reno 7 Pro 5G ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে 5G, 4G, ডুয়েল সিম, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১২ কাস্টম স্কিনে রান করবে। এই ফোনের ওজন ১৮০ গ্রাম।

ওপ্পো রেনো ৭ এসই ৫জি স্পেসিফিকেশন, ফিচার (Oppo Reno 7 SE 5G Specifications, Features)

ওপ্পো রেনো ৭ এসই ৫জি ফোনটি ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লে ২০:৯ এসপেক্ট রেশিও ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ফোনে দেওয়া হয়েছে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর। ওপ্পো রেনো ৭ এসই ৫জি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১২ কাস্টম স্কিনে চলবে। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4X) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 2.2) অপশনে বাজারে এসেছে।

ফটোগ্রাফির জন্য Oppo Reno 7 SE 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল Sony IMX581 সেন্সর। এছাড়া অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল Sony IMX471 ফ্রন্ট ক্যামেরা সেন্সর উপস্থিত। সিকিউরিটির জন্য Oppo Reno 7 SE 5G ফোনে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

কানেক্টিভিটি অপশনের কথা বললে, এই ফোনে 5G, 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। ডুয়েল সিমের এই ফোনের ওজন ১৭১ গ্রাম।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.