আসছে Oppo Reno4 Z 5G, থাকবে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট

Oppo A92s গ্লোবাল মার্কেটে অপ্পো রেনো৪ জেড ৫জি নামে লঞ্চ হবে।

Oppo Reno4 Z 5G
Oppo Reno4 Z 5G spotted on nbtc as rebranded version of Oppo A92s

গত এপ্রিল মাসে চীনে লঞ্চ হয়েছিল Oppo A92s। এবার এই ফোনকেই থাইল্যান্ডের সার্টিফিকেশন সাইট NBTC তে দেখা গেল। যদিও এখানে ফোনের নাম দেওয়া হয়েছে Oppo Reno4 Z 5G। অর্থাৎ চীনে আমরা যে অপ্পো এ৯২এস কে দেখেছিলাম সেটি গ্লোবাল মার্কেটে অপ্পো রেনো৪ জেড ৫জি নামে লঞ্চ হবে। যদিও সার্টিফিকেশন সাইটে দুটি ফোনের স্পেসিফিকেশনের মধ্যে সামান্য পরিবর্তন দেখা গেছে। তবে ফোনদুটির মডেল নম্বর একই।

সার্টিফিকেশন সাইট অনুযায়ী, Oppo Reno4 Z 5G ফোনে এমোলেড ডিসপ্লে দেওয়া হবে। যেখানে Oppo A92s এলসিডি সহ এসেছিল। সাথে রেনো৪ জেড ৫জি ফোনে থাকবে ১৮ ওয়াটের বদলে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং। আবার ফোনটি ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ আসবে। যদিও সার্টিফিকেশন সাইটে দেখা গেল রেনো৪ জেড ৫জি কবে লঞ্চ হবে এখনও জানা যায়নি।

অপ্পো এ৯২এস চীনে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম যথাক্রমে প্রায় ২৩,৭০০ টাকা ও ২৭,০০০ টাকা।

Oppo A92s স্পেসিফিকেশন :

অপ্পো এ৯২এস ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের সাথে ৬.৫৭ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯ এবং রেজুলেশন ১০৮০x২৪০০ পিক্সেল। পাঞ্চ হোল ডিজাইনের সাথে এই ফোনে ডুয়েল সেলফি ক্যামেরা রয়েছে, এই দুটি ক্যামেরা হল ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৪৭১ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

প্রসেসর, র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে ২.০ গিগাহার্টজ, অক্টা কোর মিডিয়াটেক ডিমেন্সিটি ৮০০ ৫জি চিপসেট ব্যবহার করা হয়েছে। এছাড়াও Oppo A92s ফোনে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক কালারওএস ৭ অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রধান ক্যামেরা হলো ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৬৮ সেন্সর। এর অ্যাপারচার এফ/১.৭। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। এতে এলইডি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য ফোনের সাইডে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। এতে পাবেন ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,০০০ এমএএইচ ব্যাটারি।