Oppo Smart TV K9: স্মার্টফোনের পর এবার ভারতে স্মার্ট টিভি আনছে ওপ্পো

Oppo Smart TV K9 সিরিজ আগামী বছরের শুরুতে ভারতে লঞ্চ হতে পারে

oppo-smart-tv-k9-india-launch-date-next-year-specifications

বর্তমানে বেশির ভাগ বড় স্মার্টফোন নির্মাতা কোম্পানিই টিভি সেগমেন্টের ওপর কাজ করছে; আর সংস্থাগুলির এই ধরণের পদক্ষেপের জেরে প্রায়শই বাজারে আসছে নতুন প্রযুক্তি এবং ফিচার সম্পন্ন স্মার্টটিভি। সেক্ষেত্রে Xiaomi, Motorola,OnePlus বা Realme-র পর, এবার ভারতীয় বাজারে নতুন টিভি আনছে Oppo (ওপ্পো)। সূত্রের দাবি, খুব শীঘ্রই সিস্টার ব্র্যান্ড OnePlus ও Realme-র মত, Oppo-ও এদেশে নতুন টিভি সিরিজ চালু করবে। এই নতুন টিভি সিরিজটি ‘Oppo TV K9’ (ওপ্পো টিভি কে৯) নামে আসবে বলে GSM Arena তাদের রিপোর্টে জানিয়েছে।

Oppo Smart TV K9 সিরিজ লঞ্চ হয়েছে আগেই

বলে রাখি, ওপ্পো কে৯ টিভি ইতিমধ্যেই চীনের বাজারে উপলব্ধ। বছরের প্রথম প্রান্তিকে তিনটি স্ক্রিন সাইজে (৪৩ ইঞ্চি, ৫৫ ইঞ্চি ও ৬৫ ইঞ্চি) এই টিভি সিরিজ লঞ্চ করেছিল ওপ্পো। আবার, গত সেপ্টেম্বরে Oppo K9 Pro ফোনের সাথে সংস্থার দেশীয় বাজারে এই টিভি সিরিজের ৭৫ ইঞ্চি ভ্যারিয়েন্ট চালু করা হয়। এই টিভিগুলির দাম শুরু হয়েছে প্রায় ২৩,০০০ টাকা (১,৯৯৯ ইউয়ান) থেকে।

ফিচারের কথা বললে, ওপ্পো টিভি কে৯ সিরিজের টিভিগুলি HDR10 এবং HLG সাপোর্ট করে; তাছাড়া এগুলির ডিসপ্লে ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। আবার এগুলিতে মিডিয়াটেক এমটি৯৬৫২ প্রসেসর এবং এআরএম মালি-জি৫২ এমসি১ জিপিইউ বিদ্যমান। টিভিগুলি অ্যান্ড্রয়েড ভিত্তিক কালারওএস টিভি ২.০ (ColorOS TV 2.0) কাস্টম স্কিনে রান করবে। কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ওয়াই-ফাই এবং ব্লুটুথ ৫.০।

ভারতে কবে লঞ্চ হবে Oppo Smart TV K9 সিরিজ

GSM Arena-র মতে, ২০২২ সাল অর্থাৎ আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে ওপ্পো স্মার্ট টিভি কে৯ সিরিজ ভারতীয় বাজারে আসবে৷ তবে সিরিজের চারটি মডেলই ভারতে কেনার জন্য উপলব্ধ হবে কিনা, তা এই মুহূর্তে স্পষ্ট নয়!

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.