৬ জন করোনা পজেটিভ, নয়ডা ফ্যাক্টরিতে কাজ বন্ধ রাখলো Oppo

চীনা স্মার্টফোন নির্মাতা Oppo Mobile India তাদের নয়ডার ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে কাজ আপাতত স্থগিত রাখলো। কোম্পানি ওই প্ল্যান্টের ৩,০০০ জনের করোনা টেস্ট না করানো পর্যন্ত এই স্থগিতাদেশ জারি রাখবে বলে জানিয়েছে। ওই প্ল্যান্টের ৬ জন কর্মচারীর করোনা ভাইরাস পজিটিভ আসায় কোম্পানি এই সিদ্ধান্ত নিয়েছে।

আপনাকে জানিয়ে রাখি ৪ মে থেকে শুরু হওয়া লকডাউনের তৃতীয় ধাপে সংস্থাটি উত্তর প্রদেশ সরকারের কাছ থেকে প্রায় ৩০ শতাংশ কর্মচারীর অনুমোদন পাওয়ার পরে তাদের কাজ শুরু করেছিল। এর আগে ২৫ মার্চ থেকে দেশজুড়ে লকডাউনের কারণে সরকারের পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত প্ল্যান্ট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল অপ্পো।

Oppo ওই প্ল্যান্টের ৩,০০০ কর্মচারীদের নমুনা টেস্টের জন্য পাঠিয়েছে, যাদের করোনা ভাইরাস পরীক্ষার পর আবার কাজে যোগদান করতে হবে। অপ্পো জানিয়েছি এই স্থগিতাদেশ ততদিন জারি থাকবে যতদিন না কর্মচারীদের রিপোর্ট নেগেটিভ আসে।

কোম্পানির তরফে বলা হয়েছে, ” একটি সংগঠন হিসাবে আমরা সমস্ত কর্মচারী এবং নাগরিকদের সুরক্ষাকে অগ্রাধিকার দেব, আমরা গ্রেটার নয়ডায় আমাদের উৎপাদনকেন্দ্রের সমস্ত কার্যক্রম স্থগিত করেছি এবং ৩,০০০ এরও বেশি কর্মচারীর নমুনা সংগ্রহ করে পাঠিয়েছি তারা কোভিড ১৯ দ্বারা আক্রান্ত কিনা জানতে।’

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।