Oppo সস্তায় আনছে নতুন Smart TV, থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট

Oppo to launch entry level smart TV on may 6

চাইনিজ ব্র্যান্ড Oppo ঘোষণা করেছে যে তারা ৬ মে চীনে একটি লঞ্চ ইভেন্ট আয়োজন করতে চলেছে। আসন্ন এই ইভেন্টে সংস্থাটি বেশ কয়েকটি নতুন প্রোডাক্ট লঞ্চ করবে, যার মধ্যে রয়েছে Oppo K9 সিরিজের স্মার্টফোন, Enco Air TWS earbuds এবং একটি ফিটনেস ট্র্যাকার।

তবে টিপস্টার @tomatohiya জানিয়েছেন, সংস্থাটি ওই একই ইভেন্টে একটি এন্ট্রি-লেভেল নতুন Smart TV-ও লঞ্চ করবে। Oppo-র এই আসন্ন স্মার্টটিভিটি ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং স্মুথ অপারেশনের জন্য MEMC সাপোর্ট সহ আসবে। এছাড়াও এতে আরও বেশ কয়েকটি ফিচার থাকবে, যেমন লোকাল ডিমিং (Local Dimming), অ্যান্টি-অ্যালিয়াসিং (Anti-Aliasing) প্রভৃতি।

প্রসঙ্গত উল্লেখ্য যে, Oppo ইতিমধ্যেই গত বছরের অক্টোবর মাসে দুটি স্মার্টটিভি মডেলের ওপর থেকে পর্দা উন্মোচন করেছে। একটি হল কিঞ্চিৎ অধিক মূল্যের উচ্চমানের Oppo TV S1, এবং অপরটি হল সাশ্রয়ী মূল্যের Oppo TV R1

ঘটনাবলীর পর্যায়ক্রম দেখে মনে হচ্ছে যে, স্মার্টটিভি বিভাগের ক্ষেত্রে Oppo তার সিস্টার ব্র্যান্ড OnePlus-এর কৌশল অনুসরণ করছে। ওয়ানপ্লাস ভারতের বাজারে উচ্চ মানের প্রোডাক্ট সমেত স্মার্টটিভি বিভাগে আত্মপ্রকাশ করে। পরে, সংস্থাটি ভারতে বাজেট টিভি লঞ্চ করে। Oppo-ও গত বছর উচ্চ মানের টিভি চালু করার পরে এখন বাজেট বা এন্ট্রি-লেভেল টিভি চালু করার জন্য প্রস্তুত হচ্ছে।

তবে এখনও আসন্ন এন্ট্রি-লেভেল Oppo স্মার্টটিভি সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি। সেক্ষেত্রে নিশ্চিতভাবে মূল্য এবং উপলব্ধতা জানার জন্য, আমাদের আগামী মাসে অফিসিয়াল লঞ্চের জন্য অপেক্ষা করতে হবে।

ইদানিংকালে বিপুল চাহিদার দরুন স্মার্টটিভি এখন একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক ক্ষেত্রে পরিণত হয়েছে এবং অনেক স্মার্টফোন নির্মাতারা এখন এতে ঝাঁপিয়ে পড়েছে, যার মধ্যে রয়েছে Xiaomi, Huawei, Honor, Motorola, Nokia, OnePlus। ফলে Oppo-র জন্য বাজার ধরা যে মোটেই সহজ হবে না, তা বলার অপেক্ষা রাখে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন