তার ছাড়াই হবে ফোন চার্জ! Oppo আনলো দুর্দান্ত এয়ার চার্জিং প্রযুক্তি

oppo-unveil-air-charging-technology-with-x-2021-rollable-smartphone

Oppo X 2021 রোলেবল স্মার্টফোনটির কথা নিশ্চয় অনেকেরই মনে আছে। গত নভেম্বরে, অপ্পোর অ্যানুয়াল ইভেন্ট Inno Day-তে বিষ্ময়কর ডিজাইনের রোলেবল ফোনটি প্রকাশ্যে এসেছিল। ফোনটি কনসেপ্ট ডিভাইসের পর্যায়ে থেকে গেলেও আজ সাংহাইতে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এই ফোনটির ওপর অপ্পো তার নতুন ওয়্যারলেস এয়ার চার্জিং প্রযুক্তির প্রদর্শন করে দেখালো। অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে ৩০ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করে অপ্পো দেখিয়েছে, কোম্পানির নয়া ওয়্যারলেস এয়ার চার্জিং প্রযুক্তির (Wireless Air Charge Technology) মাধ্যমে কীভাবে Oppo X 2021 রোলেবল স্মার্টফোনটি চার্জ হচ্ছে।

অপ্পোর শেয়ার করা ভিডিওতে কাঠের টেক্সচারের সাথে চার্জিং ম্যাটের ওপর রাখা একটি রোলেবল স্মার্টফোনকে দেখানো হয়েছে, যা তাৎক্ষণিকভাবে ফোনটির চার্জিং শুরু করে দেয়। পরে ফোনটি ম্যাটের ওপর থেকে ওঠালেও ফোনটি চার্জ হতেই থাকে। যার অর্থ, অপ্পো এখানে এয়ার চার্জিং টেকনোলজির প্রয়োগ করেছে।

এছাড়াও, ফোনটি কোনো দিকে কাত করা থাকলেও এয়ার চার্জিং প্রযুক্তিটি যে কাজ করা বন্ধ করবে না, অপ্পো তা স্পষ্টত ভিডিওতে দেখিয়েছে। বর্তমানে ওয়্যারলেস চার্জিং সুবিধাযুক্ত স্মার্টফোনগুলি চার্জিং স্টান্ড বা প্যাডের ওপর বসালে তবেই চার্জ আরম্ভ হয়, আর ম্যাটের ওপরে থেকে সরালে চার্জ থেমে যায়। সেক্ষেত্রে চার্জ সম্পূর্ণ হয়ে যাওয়ার পর তবেই ফোনটি হাতে নিয়ে ব্যবহার করা যায়। অপ্পোর নয়া ওয়্যারলেস এয়ার চার্জিং প্রযুক্তি সমস্যাটির সমাধান করবে। চার্জিং প্যাডের ওপর ফোন বসিয়ে রাখার কোনো প্রয়োজন নেই। চার্জিং অবস্থাতেই ইউজার ফোনটি ব্যবহার করতে পারবেন।

অপ্পোর পেশ করা নতুন প্রযুক্তি চিত্তাকর্ষক তো বটেই, কিন্তু এই প্রযুক্তি সর্ম্পকিত টেকনিক্যাল তথ্য অপ্পো প্রকাশ করেনি। যেমন- এর রেঞ্জ কতটা বা Oppo X 2021 চার্জ হতে কতক্ষণ সময় নিল? বিষয়গুলি নিয়ে কৌতুহল থাকলেও অপ্পো বিশদে কিছু জানায়নি।

গত জানুয়ারিতে, শাওমি তার এমআই এয়ার চার্জিং প্রযুক্তির প্রদর্শন করেছিল। তারপরে লেনোভোর মালিকানাধীন মোটোরোলাকেও অনুরূপ প্রযুক্তির ঝলক দেখিয়েছিল। আর আজ, এয়ার চার্জিং প্রযুক্তিতে জুড়ে গেল অপ্পোর নাম। সাধারণভাবে বললে, এই প্রযুক্তির মাধ্যমে ডিভাইস দূর থেকেই চার্জ হয়ে যাবে৷ ট্র্যাডিশানাল চার্জার বা ওয়্যারলেস চার্জিং স্টান্ড/প্যাডের ওপর ফোন বসিয়ে রাখার ঝামেলা পোহাতে হবে না। অপ্পোর নতুন প্রযুক্তিটি কতটা সক্ষম তা বোঝার জন্য এখন এর অফিসিয়াল রিলিজ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন