Oppo ও Vivo-র ফোল্ডেবল স্মার্টফোনে থাকবে এই শক্তিশালী প্রসেসর, কবে লঞ্চ জেনে নিন

Oppo, Vivo ছাড়াও Google ও Apple ফোল্ডেবল স্মার্টফোনের উপর কাজ করছে বলে জানা গেছে

oppo-vivo-foldable-smartphones-processor-info-leaked-snapdragon-898-launch-next-year

Samsung, Huawei, Motorola-র মতো স্মার্টফোন ব্র্যান্ড ইতিমধ্যেই বাজারে একাধিক ফোল্ডেবল ফোন (foldable phone) নিয়ে এসেছি। আবার চলতি বছরে Xiaomi-ও লঞ্চ করেছে তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন, Mi MIX Fold। এছাড়াও শোনা যাচ্ছে একাধিক ব্র্যান্ড এই বিশেষ ডিজাইনের ফোনের উপর কাজ করে চলেছে। এদের মধ্যে Oppo ও Vivo আগামী বছরে তাদের প্রথম ফোল্ডেবল ফোনের উপর থেকে পর্দা সরাতে পারে।

জনপ্রিয় টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশন এমনই দাবি করেছেন। তিনি আরো বলেছেন যে Oppo Foldable ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। আবার কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর সহ আসবে Vivo-র ডিভাইসটি।

সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, ওপ্পো-র ফোল্ডিং ফোনে ওলেড ডিসপ্লে প্যানেল দেওয়া হবে, যার দৈর্ঘ্য থাকবে ৭.৮ – ৮ ইঞ্চি। আবার এই স্ক্রীন ২কে (2K) রেজিলিউশন অফার করবে, এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট থাকবে। ফটোগ্রাফির জন্য এর পিছনে থাকবে ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর এবং সামনে দেখা যাবে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ বেসড কালারওএস ১২ কাস্টম স্কিনে রান করবে।

তবে Oppo, Vivo ছাড়াও Google ও Apple ফোল্ডেবল স্মার্টফোনের উপর কাজ করছে বলে জানা গেছে। Google আগামী বছরের শেষের দিকে এই ডিভাইস লঞ্চ করতে পারে। তবে Foldable iPhone আসতে ২০২৪ সাল পর্যন্ত লাগতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!