ফিটনেস ফিচার ও দীর্ঘ ব্যাটারি লাইফের সহ লঞ্চ হল Oppo Watch Free স্মার্টওয়াচ

Oppo Watch Free স্মার্টওয়াচের দাম রাখা হয়েছে ৫৪৯ ইউয়ান (প্রায় ৬,২০০ টাকা)।

oppo-watch-free-smartwatch-launched-14-days-battery-life-price-specifications

রবিবার মানেই সাধারণ মানুষের কাছে ছুটির দিন! তবে গতকাল সপ্তাহের এই প্রথম দিনে, বেশ কয়েকটি নতুন প্রোডাক্ট লঞ্চ করেছে চীনা স্মার্টফোন নির্মাতা Oppo (ওপ্পো)। এক্ষেত্রে মাসের ২৬ তারিখে Oppo নিজের দেশীয় বাজারে নতুন Oppo K9 Pro স্মার্টফোন এবং Oppo Smart TV K9 (৭৫ ইঞ্চি)-এর পাশাপাশি Oppo Watch Free (ওপ্পো ওয়াচ ফ্রি) নামের স্মার্টওয়াচ চালু করেছে। আর এই আয়তক্ষেত্রাকার ডায়াল বিশিষ্ট আধুনিক ঘড়িতে দেওয়া হয়েছে ১০০টিরও বেশি স্পোর্টস মোড, অ্যামোলেড ডিসপ্লে এবং হেল্থ ট্রাকিংয়ের ফিচার। শুধু তাই নয়, এতে একটি ই-স্পোর্টস মোডেরও সুবিধা রয়েছে। আসুন Oppo Watch Free দাম ও ফিচার জেনে নিই…

Oppo Watch Free দাম, প্রাপ্যতা

ওপ্পো ওয়াচ ফ্রি মডেলের দাম রাখা হয়েছে ৫৪৯ ইউয়ান (প্রায় ৬,২০০ টাকা)। নির্মাতা সংস্থা এটির একটি NFC (নিয়ার ফিল্ড কমিউনিকেশন) সংস্করণও এনেছে যার দাম পড়বে ৫৯৯ ইউয়ান (মোটামুটি ৬,৮০০ টাকা)। আপাতত এটি চীনের JD.com ওয়েবসাইট থেকে বুক করা যাবে এবং ৩০শে সেপ্টেম্বর থেকে এর বিক্রি শুরু হবে। স্মার্টওয়াচটি কুইক স্যান্ড গোল্ড এবং সাইলেন্ট নাইট ব্ল্যাক কালারে বেছে নেওয়া যাবে। ওপ্পো ওয়াচ ফ্রি-র ভারত বা বিশ্ববাজারে লভ্যতা সম্পর্কে এই মুহূর্তে কিছু জানা যায়নি।

Oppo Watch Free স্পেসিফিকেশন, ফিচার

ওপ্পো ওয়াচ ফ্রি স্মার্ট উইয়ারেবলে ডিসিআই-পি৩ কালার গ্যামট সাপোর্ট সহ ১.৬৪ ইঞ্চি অ্যামোলেড টাচস্ক্রিন আয়তক্ষেত্রাকার ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ২৮০×৪৫৬ পিক্সেল এবং পিক্সেল ঘনত্ব ৩২৬ পিপিআই। পলিকার্বোনেট এবং ফাইবার দ্বারা নির্মিত এই স্মার্টওয়াচে ২.৫ডি কার্ভড গ্লাসের সুবিধাও বর্তমান। অন্যদিকে পাওয়ারের ক্ষেত্রে এই ওপ্পো ওয়াচ ফ্রি ২৩০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা লাইফ মোডে ১৪দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। আবার এটি ৭৫ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।

Oppo Watch Free স্মার্টওয়াচের অন্যান্য ফিচারের কথা বললে, এতে ক্রিকেট, ব্যাডমিন্টন, স্কিইং, কায়াকিং, ভলিবল, রোয়িং, সুইমিং ইত্যাদি ১০০টিরও বেশি স্পোর্টস মোড পাওয়া যাবে। অন্যদিকে এটি স্বয়ংক্রিয়ভাবে চারটি স্পোর্ট (হাঁটা, দৌড়ানো, রোয়িং মেশিন এবং এলিপটিকাল মেশিন) ট্র্যাক করতে পারবে। শুধু তাই নয়, ফিটনেস ব্যান্ড হওয়ায় এটি ইউজারদের হৃদস্পন্দন এবং রক্তের অক্সিজেন স্যাচুরেশনের মাত্রাও (SpO2 সেন্সর বিদ্যমান থাকায়) পরিমাপ করতে সক্ষম হবে। একই সাথে মিলবে ঘুম পর্যবেক্ষণ, নাক ডাকা পর্যবেক্ষণ, দৈনন্দিন ক্রিয়াকলাপ ইত্যাদি ট্র্যাকিংয়ের সুবিধা।

উল্লেখ্য, Oppo Watch Free, 5ATM পর্যন্ত জল প্রতিরোধী এবং এটি ব্লুটুথ ৫ সাপোর্টের সাথে এসেছে। সেক্ষেত্রে ক্রেতারা নূন্যতম অ্যন্ড্রয়েড ৬.০ বা আইওএস ১০.০ ভার্সনযুক্ত ডিভাইসের সাথে এটি ব্যবহার করতে পারবেন। এতে Xiaobu ভয়েস অ্যাসিস্ট্যান্টের সাপোর্ট পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.