প্রকাশ্যে এল Oppo -র রোলেবল ডিসপ্লের স্লাইডিং স্মার্টফোনের রেন্ডার

oppo-x-tom-ford-sliding-rollable-smartphone-renders-leak

রোলেবল ডিজাইনের ফোনের ওপরে কোনো প্রতিবেদন তৈরি হলেই সেখানে উচ্চারিত হচ্ছে স্মার্টফোন নির্মাতা Oppo-র নাম। বলা যায়, রোলেবল ডিসপ্লেযুক্ত ফোন বলুন বা নতুন ফর্ম ফ্যাক্টরের ফোন, প্রযুক্তিগত অগ্রগতির দৌলতে সংস্থাটি এখন সংবাদের শিরোনামে। গতমাসে বার্ষিক সম্মেলন Inno Day-তে Oppo, X 2021 নামে রোলেবল স্ক্রিনযুক্ত একটি কনসেপ্ট স্মার্টফোন প্রকাশ্যে এনেছিল। ফোনটি কবে লঞ্চ হবে তা নিয়ে কৌতুহল না কাটতেই Oppo জানিয়েছিল, অদূর ভবিষ্যতে এই রোলেবল ফোনটির বাণিজ্যিক লঞ্চ করার কোনো পরিকল্পনাই তাদের নেই। তবে রোলেবল ডিজাইনের ফোন নিয়ে অপ্পোর আস্তিনে এখনও যে অনেক তাস বাকি আছে। সম্প্রতি CNIPA-তে অপ্পোর রোলেবল ডিজাইনের চমৎকার একটি স্লাইডিং ফোনের রেন্ডার প্রকাশিত হওয়ায় সেই তত্ত্ব আরও জোরদার হল।

Oppo X TOM FORD নামের এই স্লাইডিং ফোনটি LetsGoDigital-এর সর্বপ্রথম নজরে আসে। উল্লেখ্য, চলতি বছরের আগস্টে প্রসারিত করা যায় এমন ডিসপ্লের সাথে Oppo একটি স্লাইডিং ফোনের পেটেন্ট নিয়েছিল। বলা হচ্ছে, জনপ্রিয় আমেরিকান ডিজাইনার ও চিত্র নির্মাতা টম ফোর্ডের সাথে হাত মিলিয়ে অপ্পো ফোনটি ডিজাইন করেছে। যদিও অপ্পো এরকম কোনো উদ্যোগ নিয়ে এখনও কোনো বিবৃতি জারি করেনি।

ছবি- LetsGoDigital

যাইহোক, ফোনটির প্রসঙ্গে আসা যাক। রেন্ডার অনুযায়ী ফোনটি আকর্ষণীয় ব্রাউন টোনে আসবে এবং ফোনটিতে উল্লম্ভভাবে প্রসারনযোগ্য বডি রয়েছে। ফোনের ব্যাক প্যানেলে ক্যামেরা মডিউলে “Oppo X Tom Ford- Design For Concept Shakira” লেখাটি খচিত রয়েছে। ফোনটি যখন আনফোল্ড করা হবে তখন ট্যাবলেটের চেয়ে ছোট তবে সাধারণ স্মার্টফোনের তুলনায় বড়ো এরকম ডিসপ্লে পাওয়া যাবে।

Oppo X TOM FORD-এর রেন্ডারে ফোনটির স্ক্রিনে সেলফি ক্যামেরার জন্য কোনো নচ বা হোল লক্ষ্য করা যায় নি। ফলে এখানে আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। ক্যামেরা মডিউলটি অনুভূমিকভাবে রাখা হয়েছে। ফোনটির ব্যাপারে এই তথ্যগুলিই এখনও অবধি আমাদের সামনে এসেছে। তবে দেখার বিষয়, দুর্ধর্ষ ডিজাইনের এই ফোন সত্যিই বাজারে আসতে চলেছে নাকি এটি নিজকই কনসেপ্ট ফোন হিসেবেই থেকে যাবে।