লো রেঞ্জ থেকে হাই, ভারতে ১৬টি নতুন টিভি লঞ্চ করলো Panasonic

panasonic-hx700-hx635-hx625-and-hx450-tv-series-launched-in-india

গত দু-মাসে বেশ কয়েকটি নতুন অ্যান্ড্রয়েড টিভি বাজারে এসেছে। এবার ভারতের বাজারে 4K অ্যান্ড্রয়েড টিভির নতুন এইচএক্স (HX) সিরিজ নিয়ে এলো Panasonic। ইলেকট্রনিক্স দুনিয়ার অন্যতম জনপ্রিয় এই ব্র্যান্ডটি, HX700, HX635, HX625 এবং HX450 রেঞ্জের মডেলসহ মোট ১৪টি নতুন টিভি গতকাল ভারতে এনেছে। এগুলি ৪৩ ইঞ্চি থেকে শুরু করে ৬৫ ইঞ্চি অবধি স্ক্রিন সাইজে উপলব্ধ । শুধু তাই নয়, সংস্থাটি দুটি নতুন LED টিভিও লঞ্চ করেছে।

এক্ষেত্রে Panasonic HX700 রেঞ্জে তিনটি সাইজের (৪৩ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি) টিভি পাওয়া যাবে। আবার HX635 লাইন আপে ৪৩ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি স্ক্রিন সাইজের দুটি বিকল্প থাকবে। অন্যদিকে HX625 লাইন আপে কেবল ৪৩ ইঞ্চি মডেল রয়েছে। সাথে HX450 রেঞ্জে ৫০ ইঞ্চি এবং ৫৮ ইঞ্চি স্ক্রিন সাইজের দুটি টিভি দেখা যাবে।

তবে এই মডেলগুলি ছাড়াও, Panasonic তার H2 সিরিজ এবং HS সিরিজের অংশ হিসাবে আরো আটটি নতুন টিভি লঞ্চ করেছে। এই প্রসঙ্গে বলে রাখি, HS সিরিজের টিভিগুলি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে চললেও H2 সিরিজটি কোনও স্মার্টটিভি লাইনআপ নয়, এগুলি সাধারণ LED টিভি।
তাহলে চলুন, এই নতুন টিভিগুলির দাম এবং বিশেষত্ব সম্পর্কে জেনে নিই।

Panasonic HX সিরিজের স্পেসিফিকেশন এবং দাম:

Panasonic HX সিরিজের টিভিগুলির স্ক্রিনের কথা বললে, HX700 লাইন আপের 4K টিভিগুলিতে বেজেল-লেস ডিজাইন, ডলবি ভিশন এবং অ্যাকুভিউ ডিসপ্লে দেওয়া হয়েছে। এটির ওয়াইড অ্যাঙ্গেল ভিউ সিনেমা দেখার সময় উন্নত অভিজ্ঞতা দেবে। এটি অ্যান্ড্রয়েডে চলে এবং এতে গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার ইনবিল্ট থাকছে।

অন্যদিকে, Panasonic HX450 টিভিগুলিতে ২০ ওয়াট স্পিকার রয়েছে। এগুলিতে 4K রেজুলেশন এবং ৬০ হার্জ প্যানেল রয়েছে। এগুলি অ্যান্ড্রয়েড ৯ ভার্সনে চলে এবং এতে গুগল অ্যাসিস্ট্যান্ট, ডলবি ভিশন, মাল্টি এইচডিআর, অ্যাডাপটিভ ব্যাকলাইট ডিমিং সহ আরো অনেক ফিচার রয়েছে। এছাড়া এই টিভিগুলিতে তিনটি HDMI পোর্ট এবং দুটি USB পোর্ট পাবেন।

আপাতত জানা গিয়েছে, Panasonic HX625, HX635 এবং HX700 লাইন আপের ৪৩ ইঞ্চি মডেলগুলির দাম ৪২,৯৯০ টাকা। আবার HX450 রেঞ্জের ৫০ ইঞ্চি মডেলটি ফ্লিপকার্ট থেকে কিনলে দাম পড়বে ৩৯,৯৯৯ টাকা এবং ৫৮ ইঞ্চি মডেলের দাম ৪৯,৯৯৯ টাকা – এটি অ্যামাজন থেকে কেনা যাবে।

Panasonic HS সিরিজ এবং H2 সিরিজ

Panasonic H2 সিরিজে দুটি মডেল আছে – ২৪ ইঞ্চির H200 এবং ৩২ ইঞ্চির H201। এই H2 সিরিজের টিভিগুলিতে AccuView ডিসপ্লে এবং ১৬ ওয়াট স্পিকার সাথে থাকবে। অন্যদিকে HS সিরিজে HS550 (৩২ ইঞ্চি), HS580 (৩২ ইঞ্চি), HS625 (৩২ ইঞ্চি), HS700 (৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি) এবং HS450 (৪০ ইঞ্চি) মডেলের টিভিগুলি উপলব্ধ। প্রসঙ্গ, জাপানী নির্মাতা সংস্থাটি এই দুটি সিরিজের নতুন টিভির দাম প্রকাশ করেনি। তবে জানা গিয়েছে, এগুলি অ্যামাজন এবং ফ্লিপকার্টের মাধ্যমে বিক্রি হবে।