প্যানাসনিক ভারতে আনলো AI এনাবল ফ্রিজ, দাম শুরু ২২,৯০০ টাকা থেকে

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের ব্যবহার আমরা এখন সব ক্ষেত্রেই দেখছি। এবার ফ্রিজেও এই প্রযুক্তি ব্যবহার হতে দেখবো। আজ Panasonic ভারতে AI এনাবল ফ্রিজ লঞ্চ করেছে। এই ফ্রিজ আপনি ২৭০ লিটার থেকে শুরু করে ৬০১ লিটার পর্যন্ত বিকল্পে পেয়ে যাবেন। যদিও কোম্পানি এর প্রত্যেকটি মডেলের দাম জানাননি। তবে এই প্রাথমিক মডেল পাওয়া যাবে ২২,৯০০ টাকায়, আবার টপ মডেলের দাম ৮৯,৯৯৯ টাকা। এই ফ্রিজ আপনি অ্যামাজন, ফ্লিপকার্ট ছাড়াও কোম্পানির আউটলেট থেকে কিনতে পারবেন।

প্যানাসনিকের এই রেফ্রিজারেটরে কোম্পানির নিজস্ব Econavi প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যেটি কম ইলেকট্রিকে ভালো কুলিং রেজাল্ট দেয়। এখানে তিন ধরণের সেন্সর ব্যবহার করা হয়েছে। যেগুলো হল ডোর সেন্সর, টেম্পারেচার সেন্সর ও লাইট সেন্সর। এরমধ্যে ডোর সেন্সরটি বুঝে নেয় পরিবারের প্রয়োজনীয়তা অনুযায়ী কত ঘন ঘন দরজা খোলা দরকার। সেই হিসাবে পাওয়ার সেভিং মোডে ও অন্য পাওয়ার মোডগুলিতে স্বয়ংক্রিয়ভাবে স্যুইচ করে।

আবার টেম্পারেচার সেন্সর মানুষের হস্তক্ষেপ ছাড়াই অভ্যন্তরীণ এবং বাহ্যিক তাপমাত্রা সনাক্ত করে উপযুক্ত কুলিং পাওয়ার দিয়ে থাকে। আবার আলোর হিসাবে তাপমাত্রা ঠিক করে লাইট সেন্সর।

এছাড়াও প্যানাসনিকের এই ফ্রিজ এজি ক্লিন প্রযুক্তির সাথে এসেছে। সংস্থার দাবি অনুযায়ী এই প্রযুক্তি খাবার সতেজ এবং স্বাস্থ্যকর রাখতে ফ্রিজের ৯৯.৯% ব্যাকটিরিয়াকে নিষ্ক্রিয় করতে পারে। এটিতে ৩৫ লিটার ভেজিটেবল বাক্স সহ ২০% অতিরিক্ত স্টোরেজ স্পেস রয়েছে। কোম্পানি ১০ বছরের ওয়ারেন্টির সাথে এই ফ্রিজ বিক্রি করছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।