করোনা ভাইরাসের ওষুধ বাজারে আনলো যোগ গুরু রামদেব, ঘরে বসেই করুন অর্ডার

ভারতে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস দ্বারা আক্রান্তের সংখ্যা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু। সারাবিশ্ব এর ভ্যাকসিন তৈরির জন্য গবেষণা শুরু করেছে। এর মধ্যেই যোগ গুরু রামদেব করোনা ভাইরাসের ওষুধ নিয়ে এল। এই ওষুধ ঘরে বসেই অর্ডার করা যাবে। এই ওষুধ পতঞ্জলির OrderMe অ্যাপ থেকে অর্ডার করা যাবে।

প্রসঙ্গত বাবা রামদেবের কোম্পানি পতঞ্জলি আয়ুর্বেদিক কয়েক সপ্তাহ আগেই জানিয়েছিল যে তারা করোনার ওষুধ আবিষ্কার করে ফেলেছে। পতঞ্জলির এই ওষুধের নাম দিব্যা করনীল ট্যাবলেট (Divya Coronil Tablet)।

আজ যোগগুরু রামদেব উত্তরাখণ্ডের হরিদ্বারে পতঞ্জলির হেডকোয়ার্টারে এই ওষুধ কে ব্যবসায়িকভাবে বাজারে আনে। কোম্পানির দাবি তারা দীর্ঘ গবেষণার পর এই ওষুধ নিয়ে আসতে সক্ষম হয়েছে এবং এর দ্বারা কোভিড–১৯ চিকিৎসা অনেক সহজ হবে। সাংবাদিক বৈঠকে রামদেব জানান, এই ওষুধ ব্যবহারে ৭ দিনের মধ্যে করোনা আক্রান্ত রুগী সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবে। তারা এই ওষুধ পরীক্ষার সময় দেখেছেন, মাত্র তিনদিনের মধ্যে রুগী ৬৫ শতাংশ সুস্থ হয়ে উঠেছে।

এই ওষুধ তৈরী করেছে পতঞ্জলি রিসার্চ ইনস্টিটিউট (‌পিআরআই)‌, এবং তাদের সহায়তা করেছে জয়পুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স (‌নিমস)‌। পতঞ্জলি আয়ুর্বেদ এর প্রবক্তা এস টিজারওয়াল জানিয়েছেন, OrderMe অ্যাপটি আগামী সপ্তাহে লঞ্চ করা হবে এবং এর মাধ্যমে কোভিড-১৯ এর ওষুধ পাওয়া যাবে। এই অ্যাপটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মের জন্য বিনামূল্যে উপলব্ধ হবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।