ফোনেই পড়ে নিন সমস্ত খবর, ই-পেপারের সুবিধা আনলো Paytm

করোনা ভাইরাসের কারণে জারি লকডাউনে সবাই এখন ঘরবন্দি। আর সেকারণেই গ্রাহকদের জন্য একটি বিশেষ সুবিধা আনলো Paytm। ভারতের এই জনপ্রিয় পেমেন্ট সার্ভিস প্ল্যাটফর্ম থেকে গ্রাহকরা এখন শুধু পেমেন, রিচার্জ করতে পারবেনা, এর সাথে ই-পেপার ও পড়তে পারবে। লকডাউনের কারণে অনেক জায়গায় খবরের কাগজ পৌঁছোচ্ছেনা। এই পরিস্থিতিতে ই-পেপার পড়া একটি ভালো বিকল্প। ই-পেপার হল ডিজিটাল পেপার, যেটা আপনাকে ফোন বা কম্পিউটারে ওপেন করে পড়তে হয়।

যদিও Paytm এর তরফে এই সুবিধার কথা জানানো হয়নি। তবে পেটিএম অ্যাপে আপনি ই-পেপার বিকল্প দেখতে পাবেন। Paytm খোলার পরে পেমেন্ট অপশনের পরে ডানদিকে আপনি ই-পেপারের একটি লিংক দেখতে পাবেন। এই লিংকটিতে ক্লিক করার সাথে সাথে এখানে আপনি একসাথে অনেকগুলি ই-পেপার পাবেন। এর মধ্যে ইংরেজি এবং হিন্দি দুটি ভাষার সংবাদপত্র অন্তর্ভুক্ত রয়েছে। আপনি আপনার পছন্দ এবং সুবিধা অনুযায়ী কাগজটি পড়তে পারবেন।

পেটিএম এর এই ই-পেপারের তালিকায় মুম্বই, ব্যাঙ্গালোর, হায়দরাবাদ, কলকাতা, আহমেদাবাদ, পুনে, চন্ডীগড়, নাগপুর, লখনৌ ও জয়পুর সহ বেশ কয়েকটি শহর অন্তর্ভুক্ত রয়েছে। ব্যবহারকারীরা সহজেই যে শহরের খবর পড়তে চান তা খুলতে পারবেন।

করোনা ভাইরাস কে রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখা দরকার বলে জানিয়েছে বিশেষজ্ঞরা। যেটি করতে লকডাউন হলো সবচেয়ে উত্তম উপায়। সরকারের তরফে কেবল প্রয়োজনীয় জিনিসের ডেলিভারি সচল রাখা হয়েছে, এই পরিস্থিতিতে পেটিএমের ই-পেপার উদ্যোগটি ব্যবহারকারীদের জন্য খুব উপকারী প্রমাণ হতে পারে।