৫০ কোটি টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক, ষষ্ঠ বর্ষ পূর্তিতে পেমেন্ট করলেই দিচ্ছে Paytm

paytm-offering-guaranteed-rs-50-crore-cashback-on-each-transaction-qr-scan
Paytm এর মাধ্যমে QR Code স্ক্যান করে পেমেন্ট করলেও ক্যাশব্যাক

সংস্থার ষষ্ঠ বর্ষ পূর্তি উপলক্ষ্যে পেটিএম (Paytm), ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত অফার নিয়ে হাজির হল! এবার থেকে পেটিএম ব্যবহার করে যে কোন পেমেন্ট করলেই মিলবে নিশ্চিত ক্যাশব্যাক যার উর্ধ্বসীমা ৫০ কোটি টাকা! আজ্ঞে হ্যাঁ, ডিজিটাল ভারত শ্লোগানের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা পেটিএমে’র (Paytm) পক্ষ থেকে শুক্রবার একটি আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে উপরের অফারটি প্রকাশ্যে আনা হয়েছে। সাধারণ মানুষের পাশাপাশি পেটিএমে’র সঙ্গে জড়িত অসংখ্য ব্যবসায়ীরাও এই অফারের আওতায় পড়বেন।

Paytm এর মাধ্যমে QR Code স্ক্যান করে পেমেন্ট করলেও ক্যাশব্যাক

যে কোন মামুলি ট্রানজ্যাকশন থেকে শুরু করে বিল পেমেন্ট – সবক্ষেত্রেই পেটিএম ইউজারেরা ক্যাশব্যাক অফারটির লাভ ওঠাতে পারবেন। এমনকি Paytm QR Code স্ক্যান করে বিলের অর্থ পরিশোধ করলেও যে কোন ব্যক্তি ক্যাশব্যাক লাভের যোগ্য বলে বিবেচিত হবেন। উল্লেখ্য, গত বছরেই পেটিএম তাদের ‘All in One QR Code’ ফিচারটি লঞ্চ করে। এর ফলে বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা খুব সহজেই যে কোন ইউপিআই (UPI) নির্ভর অ্যাপ্লিকেশন থেকে পেমেন্ট গ্রহণ করতে পারেন। অর্থাৎ, ক্রেতাদের পক্ষেও সব ধরনের ইউপিআই অ্যাপ্লিকেশন ব্যবহারের মাধ্যমে QR কোড স্ক্যান করে পেমেন্ট করতে কোন অসুবিধে নেই।

অন্যদিকে ডিজিটাল পেমেন্ট ব্যবহারকে আরো উৎসাহিত করতে বিক্রেতা ও ব্যবসায়ীদের জন্য Paytm আরো কিছু অফার নিয়ে হাজির হয়েছে। এক্ষেত্রে যে সমস্ত ব্যবসায়ীরা পেটিএম ব্যবহার করে সবথেকে বেশীবার ট্রানজ্যাকশন করবেন, তাদের জন্য থাকছে সাউন্ডবক্স ও আইওটি (IoT) ডিভাইসের মতো আকর্ষণীয় সব উপহার এবং বিশেষ শংসাপত্র। একইসাথে Paytm দেশের ২০০টিরও বেশী জেলার ব্যবসায়ীদের সাথে সরাসরি সম্পর্ক স্থাপনে আগ্রহী। এই সমস্ত ব্যবসায়ীরা পেটিএমে’র বিজনেস অ্যাপ্লিকেশন ব্যবহার করে বিভিন্ন ধরনের আকর্ষণীয় পুরষ্কার জিতে নিতে পারবেন।

পেটিএমে’র প্রতিষ্ঠাতা এবং মুখ্য কার্যনির্বাহী আধিকারিক বিজয় শেখর শর্মা জানিয়েছেন – “ডিজিটাল ভারত গড়ে তোলার লক্ষ্যে ভারত এর মধ্যেই অনেকদূর এগিয়ে গিয়েছে। ভারতের অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতা করতে আমাদের প্রতিষ্ঠান দায়বদ্ধ। ডিজিটাইজেশনের দিকে ভারতের যাত্রায় অন্যতম প্রধান পরিচালনাকারী হিসেবে সামিল হতে পেরে আমরা কৃতার্থ। আমাদের নতুন ক্যাশব্যাক অফার মূলত সেই সমস্ত ব্যবসায়ীদের চিহ্নিত করবে যারা দেশের অর্থনৈতিক অগ্রগতি এবং ডিজিটাল ভারত গড়ে তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।”

পেটিএম প্রধানের এই মন্তব্যের পর ডিজিটাল ইন্ডিয়া মিশনের সভাপতি অভিষেক সিংহ সংস্থার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন। বিগত বছরগুলিতে ডিজিটাল অগ্রগতির ক্ষেত্রে পেটিএমে’র উল্লেখযোগ্য ভূমিকার কথা মাথায় রেখে তিনি বলেছেন – ” বিজয় শেখর শর্মা এবং তার সংস্থা পেটিএম(Paytm) ডিজিটাল ভারতের স্বপ্নের প্রতি যে আস্থা দেখিয়েছেন তাতে আমরা অত্যন্ত খুশি। ডিজিটাল লেনদেনকে উৎসাহিত করতে তাদের নতুন পদক্ষেপ আমাদের ক্যাশলেস অর্থনীতির আকাঙ্ক্ষাকে বাস্তবায়িত করবে বলেই আমাদের বিশ্বাস।”

উল্লেখ্য, এর আগে নোট বাতিলের পরবর্তীকালে ডিজিটাল বিনিময়কে জনপ্রিয় করে তোলার ক্ষেত্রে পেটিএমে’র প্রচেষ্টায় কোন খামতি ছিলনা। দেশের হাজার হাজার ক্রেতা ও ব্যবসায়ীকে নিজেদের সহজ-সরল ডিজিটাল লেনদেন ব্যবস্থার প্রতি আকৃষ্ট করে তখন তারা অত্যন্ত সময়োপযোগী ভূমিকা পালন করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020