এক্সক্লুসিভ: গুগল প্লে স্টোর থেকে উধাও হল Paytm, কারণ নিয়ে ধোঁয়াশা

paytm-pull-down-from-google-play-store

গুগল প্লে স্টোর থেকে অদৃশ্য হয়ে গেল Paytm এর মূল অ্যাপ। আপনি যদি এখন গুগল প্লে স্টোরে এই অ্যাপটি সার্চ করেন তাহলে Paytm এর অন্যান্য অ্যাপ দেখতে পেলেও মূল অ্যাপটি পাবেন না। এমনকি গুগল থেকে সার্চ করে Paytm অ্যাপ ডাউনলোড করার চেষ্টা করলে ‘Item Not Found’ দেখা যাচ্ছে। যদিও এবিষয়ে টেকগাপের পক্ষ থেকে পেটিএম এর সাথে যোগাযোগ করা হলে, তারা কোনো উত্তর দেয়নি। এমনকি গুগলের তরফেও এবিষয়ে কিছু জানানো হয়নি।

ভারতে মোবাইল ওয়ালেট হিসাবে জনপ্রিয়তার শিখরে আছে Paytm। এমনকি ভারতে সবচেয়ে বেশি UPI ট্রাঞ্জাকশন হয় এই প্ল্যাটফর্মের মাধ্যমেই। এহেন একটি প্ল্যাটফর্মকে গুগল প্লে স্টোর থেকে কেন সরিয়ে দেওয়া হল সে নিয়ে ধোঁয়াশা তৈরী হয়েছে। যদিও Apple App স্টোরে Paytm অ্যাপটি এখনও উপলব্ধ। এমনকি আমরা Xiaomi অ্যাপ স্টোরেও অ্যাপটি খুঁজে পেয়েছি।

কিছুমাস ধরেই চীনা বিনিয়োগের কারণে Paytm এর প্রতি ক্ষুদ্ধ হয়েছিল দেশের মানুষ। এছাড়াও KYC করানোর নামে এই অ্যাপটির বিরুদ্ধে বারবার প্রতারণার অভিযোগ আনা হচ্ছিলো। এই কারণে কয়েকদিন আগেই Paytm তাদের গ্রাহকদের সতর্ক করতে, কোকিলা পরাগ মোদী (Rupal patel) কে দিয়ে একটি বিজ্ঞাপনও দিতে শুরু করেছিল।

এদিকে গুগল প্লে স্টোর থেকে Paytm কে সরিয়ে দেওয়ায় দুশ্চিন্তা বেড়েছে গ্রাহকদের। তারা সোশ্যাল মিডিয়ায় এর কারণ খুঁজতে ব্যস্ত। যদিও কোনো পক্ষ থেকেই এবিষয়ে এখনও কিছু জানানো হয়নি। আমরা এই বিষয়ে কিছু জানতে পারলেই আপনাদের সাথে শেয়ার করবো।