Paytm নিয়ে আসছে অ্যান্ড্রয়েড POS ডিভাইস, পাবেন কন্ট্যাক্ট-লেস অর্ডার ও পেমেন্টের সুবিধা

paytm-to-launch-android-pos-device-in-india-soon

এবার ভারতের জনপ্রিয় ই-কমার্স পেমেন্ট সিস্টেম Paytm নিয়ে আসছে নিজস্ব পয়েন্ট অফ সেল (POS) ডিভাইস, উদ্দেশ্য দেশে কন্ট্যাক্ট-লেস অর্ডার ও পেমেন্ট পরিষেবা অব্যাহত রাখা। আজ পেটিএম এই নতুন অ্যান্ড্রয়েড POS ডিভাইস লঞ্চ করার ঘোষণা করেছে। আপনাদের জানিয়ে রাখি এই ডিভাইসটি দেশের প্রথম অ্যান্ড্রয়েড-বেসড POS মেশিন হতে চলেছে, এবং দাবি করা হয়েছে এটি অন্যান্য লিনাক্স-বেসড POS ডিভাইসগুলির চেয়ে অনেক বেশি শক্তিশালী হবে। আসুন এই নতুন ডিভাইসটি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

পেটিএমের অল-ইন-ওয়ান পোর্টেবল অ্যান্ড্রয়েড স্মার্ট POS ডিভাইসটির ওজন হবে মাত্র ১৬৩ গ্রাম। এতে একটি ৪.৫ ইঞ্চি টাচস্ক্রিন থাকবে এবং একটি শক্তিশালী প্রসেসর, দীর্ঘ ব্যাটারি লাইফ, এবং কিউআর কোডগুলি স্ক্যান করার জন্য ও পেমেন্টের জন্য একটি ক্যামেরা থাকবে।বিলিং, টাকা দেওয়া বা গ্রাহক পরিচালনার জন্য ডিভাইসটিতে ক্লাউড-ভিত্তিক সফ্টওয়্যার রয়েছে। এটি 4G সিম কার্ড সাপোর্ট করবে এবং এতে Wi-Fi কানেক্টিভিটিরও অপশন রয়েছে।

এই নতুন POS ডিভাইসটিতে স্ক্যান টু অর্ডার পরিষেবা থাকবে, যা দেশের হাজার হাজার রেস্তোঁরা এবং টেকওয়ে জয়েন্টগুলিতে ব্যবহার করা হবে। ডিভাইসটির সাহায্যে বিভিন্ন লজিস্টিক, কিরানা স্টোর এবং ছোট দোকানদাররা ডিজিটালি পেমেন্ট গ্রহণ করতে সক্ষম হবেন।

অ্যান্ড্রয়েড POS ডিভাইসটিতে ‘Paytm for Business’ ইনস্টল করা থাকবে যা জিএসটি অনুবর্তী বিল জেনারেট করবে এবং সমস্ত লেনদেন ও সেটেলমেন্ট পরিচালনা করতে সক্ষম হবে। এছাড়া এতে ‘পেটিএম অল-ইন-ওয়ান কিউআর ইন্টিগ্রেটেড ইউটিলিটি’ আইটেম যেমন সাউন্ডবক্স, ক্যালকুলেটর, পাওয়ার ব্যাঙ্ক, ঘড়ি, পেন স্ট্যান্ড এবং রেডিও ফিচারসহ একটি মার্চেন্ডাইজ স্টোর রয়েছে। সূত্রের খবর, সংস্থাটি আগামী কয়েক মাসের মধ্যে ২ লক্ষেরও বেশি ডিভাইস বাজারে আনার চেষ্টা করবে, যা প্রতি মাসে ২০ মিলিয়নেরও বেশি ট্রানজাকশন করবে।
এই স্মার্ট POS ডিভাইসগুলি মাত্র মাসিক ৪৯৯ টাকা ভাড়ার ভিত্তিতে পাওয়া যাবে।