সুখবর, ভিডিও কলের মাধ্যমে করা যাবে Paytm-র KYC, জানুন কিভাবে

সরকারি নিয়ম অনুসারে পেমেন্ট ওয়ালেট ব্যবহারের জন্য KYC (নো ইওর কাস্টমার) বাধ্যতামূলক। কিন্তু এই লকডাউনে দোকানে বা স্টোরে গিয়ে গ্রাহকদের কেওয়াইসি জমা করানো এক প্রকার অসম্ভব। আর সেই কারণেই জনপ্রিয় পেমেন্ট ওয়ালেট কোম্পানি, Paytm তাদের ব্যবহারকারীদের জন্য নতুন পরিষেবা নিয়ে এল। যেখানে আপনি ভিডিও কলের মাধ্যমে কেওয়াইসি জমা করাতে পারবেন। আসুন পেটিএম ভিডিও কেওয়াইসি কি ও কিভাবে কাজ করবে জেনে নিই।

কী এই ভিডিও KYC?

Paytm ইউজাররা এখন থেকে ভিডিও কলের মাধ্যমে তাদের KYC আপডেট সম্পূর্ণ করতে পারবেন। সকাল ৯টা থেকে রাত ৮টার মধ্যে যেকোনো সময় এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করা যাবে। সময় লাগবে মাত্র কয়েক মিনিট। এর জন্য প্রয়োজন কেবল প্যান কার্ড এবং আধার কার্ড।

কিভাবে আপডেট করবেন:
যে সমস্ত ইউজার এখনো KYC আপডেট করেননি, তারা Paytm অ্যাপ্লিকেশনটি খুলে ভেরিফিকেশনের জন্য ভিডিও KYC ট্যাবে ক্লিক করবেন। সংস্থার তরফে একজন এক্সিকিউটিভ থাকবেন, যিনি ইউজারকে সমস্ত প্রক্রিয়াটি সম্পন্ন করার জন্য সাহায্য করবেন।

সংস্থাটি জানিয়েছে, আপাতত নির্বাচিত কিছু ইউজার এই সুবিধাটি দেখতে পাবেন, তবে শীঘ্রই এটি সমস্ত ইউজারদের জন্য উপলব্ধ করা হবে।
সংস্থার CEO ও ম্যানেজিং ডিরেক্টর সতীশ কুমার গুপ্ত জানিয়েছেন, তারা ইতিমধ্যে ইউজারদের কাছ থেকে প্রচুর আগ্রহ এবং সাড়া পেয়েছেন। তাদের ইনফ্রাস্ট্রাকচার রোজ ১৫,০০০ হাজার KYC আপডেট করতে সক্ষম।

প্রসঙ্গত, এই বছরের শুরুতে সংস্থাটি ডিরেক্ট বেনিফিট ট্রান্সফার (DBT) সুবিধা চালু করেছে যেখানে ইউজাররা ৪০০ টির বেশি সরকারি ভর্তুকির সুবিধা সরাসরি তাদের সেভিংস অ্যাকাউন্টে ট্রান্সফার করার জন্য অনুরোধ করতে পারে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।